করোনা যুদ্ধে মাঠে তৎপর শেরপুর জেলা পুলিশ|| পর্ব-১

করোনা যুদ্ধে মাঠে তৎপর শেরপুর জেলা পুলিশ|| পর্ব-১

বুলবুল আহম্মেদ ||শেরপুরের পুলিশ সুপার হাসান নাহিদ চৌধুরী নেতৃত্বে করোনাকালীন সময়ে নিরলসভাবে কাজ করে যাচ্ছে পুলিশ সদস্যরা। করোনার সংক্রমন হার কমাতে জেলাজুড়ে ব্যাপক সতর্কতায় পুলিশ। এবারের করোনাযুদ্ধে পুলিশ জনগণের বন্ধু সেটাই প্রমাণ করেছে শেরপুর জেলা পুলিশ। ‘মুজিব বর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার এ স্লোগানটিও বাস্তবতা পেয়েছে এবারের করোনা যুদ্ধে। একের পর এক করোনা আক্রান্ত পুলিশের সংখ্যা বেড়ে চললেও এ যুদ্ধে সামনে থেকে অবিচল নেতৃত্ব দিয়ে যাচ্ছে শেরপুর জেলা পুলিশ সদস্যরা। করোনা থেকে সাধারণ মানুষকে বাঁচাতে নিজের সংক্রমণের ঝুঁকি নিয়েও কাজ করছেন তারা। আর এমন মানবিক ভূমিকায় সর্বস্তরের মানুষের প্রশংসার জোয়ারে ভাসছে পুলিশ।

করোনায় শেরপুর জেলা পুলিশের ভূমিকার বিষয়ে জেলা ক্রীড়া সংস্থার অতিরিক্ত সাধারণ সম্পাদক ও জেলা ফুটবল এসোসিয়েশন এর সভাপতি মানিক দত্ত বলেন, পুলিশ জনগণের বন্ধু-বর্তমান করোনা যুদ্ধে সেটাই প্রমাণ করেছে শেরপুর জেলা পুলিশ। ‘মুজিবর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার এ স্লোগানটিও বাস্তবতা পেয়েছে এবারের করোনা যুদ্ধে। শেরপুরের পুলিশ সুপার হাসান নাহিদ চৌধুরী এর নেতৃত্বে রাতদিন যেভাবে পুলিশ সদস্যরা পরিশ্রম করে যাচ্ছে তা সত্যিই প্রশংসনীয়। আক্রান্ত বা মৃত্যুর ঝুঁকি থাকলেও সাধারণ মানুষকে রক্ষায় পুলিশ যুদ্ধ করছে। তারা যেভাবে করোনার বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করছে, তাতে সাধারণ মানুষ সাড়া দিলে মানবতার জয় হবেই। করোনায় পুলিশ সুপার হাসান নাহিদ চৌধুরী’র ভূমিকা শেরপুরবাসী মনে রাখবেন।

নাগরিক প্লাটফর্ম জনউদ্যোগ আহ্বায়ক আবুল কালাম আজাদ বলেন, শেরপুরের সুযোগ্য পুলিশ সুপার হাসান নাহিদ চৌধুরীর নেতৃত্বে জেলা পুলিশ সরকারি সিদ্ধান্ত বাস্তবায়নের লক্ষে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছেন। করোনা পরিস্থিতি নিয়ন্ত্রনের জন্য যে একটা শৃঙ্খলা ব্যাপার রয়েছে আর সে শৃঙ্খলা প্রতিষ্ঠার করার জন্য পুলিশ বদ্ধপরিকর। করোনা পরিস্থিতি নিয়ন্ত্রনে আনার লক্ষে জনসাধারনকে সচেতনতা বৃদ্ধি, মাইকিং, মাস্ক বিতরন জেলা প্রশাসনের কাজে সকল সহযোগিতা করাসহ সার্বিক ভূমিকা প্রশংসার দাবি রাখে। শেরপুরবাসী তথা জনউদ্যোগ এর পক্ষ থেকে জেলা পুলিশকে ধন্যবাদ জানাই।

চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির পরিচালক রাজন সরকার রাজু বলেন, করোনার রক্তচক্ষু উপেক্ষা করে পুলিশ সুপার হাসান নাহিদ চৌধুরী’র নেতৃত্বে লড়ে যাচ্ছে শেরপুর জেলা পুলিশ। তাদের পরিশ্রমের কারণেই এ জেলায় করোনা আক্রান্তের সংখ্যা অন্যান্য জেলার চেয়ে অনেকটাই কম।

রক্তসৈনিক বাংলাদেশের প্রতিষ্ঠাতা পরিচালক আল- আমীন রাজু বলেন, করোনার সংক্রমণ থেকে বাঁচাতে মানুষকে যখন ঘরে থাকতে বাধ্য করা হয়েছিলো-তখনই অলিগলি ঘুরে কাজ করছেন পুলিশ। এখন পর্যন্ত করোনা ঝুঁকি উপেক্ষা করেই তারা মাঠে কাজ করে যাচ্ছেন। যার ফলে পুলিশই বেশি আক্রান্ত হচ্ছেন। শেরপুরে পুলিশ সুপার হাসান নাহিদ চৌধুরী শেরপুরে দায়িত্ব নেওয়ার পর থেকেই শহরের চিত্র পুরোটাই পরিবর্তন এনেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *