ঝিনাইগাতীতে বিদ্যুৎস্পৃষ্টে ২টি গরুর মৃত্যু||সত্যবয়ান

ঝিনাইগাতীতে বিদ্যুৎস্পৃষ্টে ২টি গরুর মৃত্যু||সত্যবয়ান

মুহাম্মদ আবু হেলাল,ঝিনাইগাতী:শেরপুরের ঝিনাইগাতীতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে জগলদীশ চন্দ্র নামের এক কৃষকের দুইটি গরু মারা গেছে। ১৫ জুন বিকেলে উপজেলার নলকুড়া ইউনিয়নের বারুয়ামারী গ্রামে এ ঘটনা ঘটে।

জানা গেছে, উপজেলার নলকুড়া ইউনিয়নের বারুয়ারী এলাকার মাঠে দুইটি গরু বাধা অবস্থায় ঘাস খাচ্ছিলো। এমন সময় মাঠের উপর দিয়ে সিমেন্টের খুঁটিতে (ঘরের কাজে ব্যবহৃত খুঁটি) ঝুঁলানো কভার ছাড়া বিদ্যুতের তার মাঠের পানিতে পড়লে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ঘটনাস্থলেই ওই গরু দুইটি গরুর মৃত্যু হয়।

গরুর মালিক কৃষক জগদীশ চন্দ্র হাজং বলেন, বিদ্যুৎ স্পৃষ্টে মারা যাওয়া গরু দুইটির মূল্য প্রায় ১ লাখ ৮০ হাজার টাকা। গরু দুইটি মারা যাওয়াতে আমার সংসারের অনেক বড় ক্ষতি হয়ে গেল।

স্থানীয় বাসিন্দা চিত্ত রঞ্জন বলেন, সিমেন্টের তৈরি বিদ্যুতের খুঁটি ব্যবহার না করে সাধারণ খুঁটি দিয়ে কভার বিহীন তার দিয়ে সংযোগ টানার কারনে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে গরু দুইটি মারা গেছে। এখানে মানুষেরও প্রানহানির ঘটনা ঘটতে পারতো।

এ বিষয়ে ঝিনাইগাতী বিদ্যুৎ বিভাগের আবাসিক প্রকৌশলী রুকনুজ্জামান বলেন, এভাবে ওই এলাকায় বিদ্যুতের সংযোগ টানা হয়েছে বিষয়টি তার জানা ছিল না। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *