জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়ার ঘোষণা দিয়েছে ইসলামী ঐক্যজোট

জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়ার ঘোষণা দিয়েছে ইসলামী ঐক্যজোট

নিজস্ব প্রতিবেদক: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়ার ঘোষণা দিয়েছে ইসলামী ঐক্যজোট। ২০ নভেম্বর সোমবার বিকালে জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে সংবাদ সম্মেলনে এমন সিদ্ধান্তের কথা জানান দলটির নেতারা।

সংবাদ সম্মেলনে ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী বলেন, ইসলামী ঐক্যজোট দেশের স্বাধীনতায় বিশ্বাসী। তাই সব ধরনের হস্তক্ষেপমুক্ত জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠান এদেশের সর্বস্তরের জনগণের প্রাণের দাবি। এর বাইরে গিয়ে কোনো নির্বাচন এ দেশের জনগণ মেনে নেবে না। সেজন্য হস্তক্ষেপমুক্ত একটি সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচন অনুষ্ঠান দেশের জনগণের প্রাণের দাবি।

দলটির মহাসচিব মুফতি ফয়জুল্লাহ বলেন, ইসলামী ঐক্যজোট মুফতি আমিনীর চেতনা লালন করে সবসময় স্বাধীনভাবে দেশ ও ইসলামের স্বার্থে নিজস্ব সিদ্ধান্ত গ্রহণ করে থাকে। কারও অন্ধ অনুসরণ ও লেজুড়বৃত্তিতে ইসলামী ঐক্যজোট বিশ্বাসী নয়। দেশ-জাতি, ইসলাম ও মুসলিম উম্মাহর স্বার্থে যা কল্যাণকর মনে করে ইসলামী ঐক্যজোট তাই সিদ্ধান্ত গ্রহণ করে। কোনো সময় বিনা চ্যালেঞ্জে ফাঁকা ময়দানে গোল দেওয়ার সুযোগ কাউকেই দেয়নি। আমরা সংসদ নির্বাচনকে কেন্দ্র করে নির্বাচন কমিশনের সঙ্গে সংলাপে অংশ নিয়েছি। তারা প্রতিশ্রুতি দিয়েছেন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচন করার। তাই ইসলামী ঐক্যজোটের জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

এসময় আরও উপস্থিত ছিলেন— ইসলামী ঐক্যজোটের যুগ্ম মহাসচিব আলতাফ হোসাইন, মাওলানা আবুল কাশেম, সাংগঠনিক সচিব মাওলানা ফারুক আহমেদসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *