ছাগল ভেড়ার পিপিআর ফ্রি টিকা প্রদান ক্যাম্পেইন চলবে ১২ অক্টোবর পর্যন্ত, নকলায় লক্ষ্যমাত্রা ৪০ হাজার

ছাগল ভেড়ার পিপিআর ফ্রি টিকা প্রদান ক্যাম্পেইন চলবে ১২ অক্টোবর পর্যন্ত, নকলায় লক্ষ্যমাত্রা ৪০ হাজার

নকলা সংবাদদাতা : সারাদেশের ন্যায় শেরপুরের নকলায় ছাগল ও ভেড়ার পিপিআর রোগের ফ্রি ভ্যাকসিনেশন ক্যাম্পেইন চলছে। এই ক্যাম্পেইন চলবে ১২অক্টোবর বৃহস্পতিবার পর্যন্ত। এ উপলক্ষে জেলার নকলা উপজেলায় ফ্রি ভ্যাকসিন প্রদানের জন্য লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে ৪০ হাজার।

এর অংশ হিসেবে মঙ্গলবার (১০ অক্টোবর) উপজেলার বানেশ্বরদী ইউনিয়নের ৬ নং ওয়ার্ডে প্রাণিসম্পদ অধিদপ্তরের দিনব্যাপি ফ্রি ভ্যাকসিনেশন ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। এসময় বানেশ্বরদী ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাফিজুল হক সরকার, যুবলীগ কর্মী মাজহারুল হক সিঞ্জু, ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কিতাব আলী, নকলা প্রেস ক্লাবের সভাপতি ও বঙ্গবন্ধু শিক্ষা-গবেষণা পরিষদ নকলা উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক মো. মোশারফ হোসাইন, ইউনিয়ন আওয়ামী লীগ কর্মী ইয়াকুব আলী, স্থানীয় পশু পালনকারী কৃষকগন, এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গসহ অনেকে উপস্থিত ছিলেন। এ ক্যাম্পেইন পরিচালনা করেন স্থানীয় ভ্যাক্সিনেটর এনামুল হক।

উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ড. মুহাম্মদ ইসহাক আলী জানান, পিপিআর রোগ নির্মূল এবং ক্ষুরারোগ নিয়ন্ত্রণ প্রকল্পের আওতায় দেশব্যপী ছাগল ও ভেড়াকে পিপিআর রোগের ফ্রি টিকা প্রদান ক্যাম্পেইন চলছে। গত ৩০ সেপ্টেম্বর শনিবার ফ্রি ভ্যাকসিনেশন ক্যাম্পেইন উদ্বোধন করা হয়। উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ্ মোহাম্মদ বোরহান উদ্দিন প্রধান অতিথি হিসেবে ওই ক্যাম্পেইন উদ্বোধন করেন। তিনি আরো জানান, গত ১০ দিনে উপজেলার প্রায় ৩০ হাজার ছাগল ও ভেড়াকে পিপিআর রোগের ফ্রি টিকা প্রদান করা হয়েছে। বৈরী আবহাওয়ার কারনে অনেকে তাদের ছাগল ও ভেড়া ক্যাম্পেইনের নির্ধারিত স্থানে নিতে পারেননি। তাই শেষ ২ দিনে তথা ১১ ও ১২ তারিখে সবচেয়ে বেশি টিকা দেওয়া হতে পারে। ফলে উপজেলায় অন্তত ৪০ হাজার ছাগল ও ভেড়া এই পিপিআর ফ্রি টিকা প্রদানের আওতায় আসবে বলে তিনি আশা করছেন। ড. মুহাম্মদ ইসহাক আলী বলেন, উপজেলার কোন ভেড়া ও ছাগল ফ্রি ভ্যাকসিনেশন কর্মসূচির বাহিরে থাকবেনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *