ছন্দে ফিরতে প্রতিপক্ষের সাহায্য নিচ্ছেন সাকিব

ছন্দে ফিরতে প্রতিপক্ষের সাহায্য নিচ্ছেন সাকিব

ক্রীড়া প্রতিবেদক: নিজেদের পরবর্তী ম্যাচে আগামী মঙ্গলবার মাঠে নামবে রংপুর রাইডার্স। এই ম্যাচে তাদের প্রতিপক্ষ কুমিল্লা ভিক্টোরিয়ান্স। মাঝে এক দিন বিরতি পাওয়ায় আজ দুই দলেরই ছিল ঐচ্ছিক অনুশীলন। এই ঐচ্ছিক অনুশীলনে রংপুর দলের তিন ক্রিকেটার উপস্থিত ছিলেন, তাদের একজন সাকিব আল হাসান।

রংপুরের অনুশীলনের শুরু থেকে শেষ অবধি তো বটেই, এর পরেও ব্যাটিং চালিয়ে যান তিনি।

সিঙ্গাপুরে চিকিৎসার পর জানা গেছে, সাকিব বাঁ চোখে এক্সট্রাফোভিয়্যাল সেন্ট্রাল সেরস কোরিওরেটিনোপ্যাথি সমস্যায় ভুগছেন। রেটিনার এ ধরনের সমস্যায় সাধারণত দেখতে অসুবিধা হয়। সে জন্য ব্যাটিংটা ঠিকঠাক হচ্ছে না তার।

গতকাল ম্যাচে দুর্দান্ত ঢাকার বিপক্ষে দশ ব্যাটার নামলেও রংপুরের জার্সিতে ব্যাট করেননি সাকিব। আগের ম্যাচে নামেন আট নম্বরে।

আজ ব্যাটিং ঝালিয়ে নেন রংপুরের হেড কোচ সোহেল ইসলামের অধীনে। একই সঙ্গে যে কুমিল্লার বিপক্ষে তাদের ম্যাচ, সেই কুমিল্লার হেড কোচ মোহাম্মদ সালাহউদ্দিন আজ সাকিবের ব্যাটিংয়ের ত্রুটি নিয়ে কাজ করেন।

সালাহউদ্দিন-সোহেলকে নিয়ে নেটে ২০ মিনিট আলাদা করে অনুশীলন করেন সাকিব। প্রতি শট খেলার পরপর তিনি ছুটে যাচ্ছিলেন তাদের দিকে।

আজ দুপুর ১২.২০টায় সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলন করতে আসেন সাকিব। শুরুতে তিনি আনসার ক্যাম্পে অনুশীলন সারেন। এরপর চলে যান আউটার দুই নম্বর মাঠে।

সেখানে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের সঙ্গে প্রায় ৪০ মিনিটের বেশি ব্যাটিং করেন। বেশ কয়েকজন বোলার, নেট বোলার এমনকি থ্রোয়ার নিয়ে চলে তার এমন অনুশীলন।

ব্যাটিংয়ের ফাঁকে ফাঁকে নেটে দাঁড়িয়ে ক্যাচিং করে চোখের সমস্যা দূর করার চেষ্টায় ছিলেন সাকিব। তা ছাড়া একাধিক স্ট্যান্সে তিনি বারবার সমস্যা দূর করতে সমাধান খোঁজেন। একপর্যায়ে তিনি ব্যাটিং করেছেন ডানহাতি হিসেবেও। এরপর খুলনা টাইগার্সের ক্রিকেটারের সঙ্গে ফিটনেস ঝালাই করতে দেখা গেল সাকিব

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *