কক্সবাজার রেলস্টেশনের প্রথম যাত্রী হিসেবে টিকিট কাটেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

কক্সবাজার রেলস্টেশনের প্রথম যাত্রী হিসেবে টিকিট কাটেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

কক্সবাজার সংবাদদাতা:  কক্সবাজার রেলস্টেশন থেকে ট্রেনে করে মাত্র ২৬ মিনিটে রামু পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আগে কক্সবাজারের আইকনিক রেলস্টেশন উদ্বোধন করেন তিনি। দুপুরে দোহাজারী-কক্সবাজার রেলপথ উদ্বোধনের পর আইকনিক রেলস্টেশনে প্রবেশ করেন প্রধানমন্ত্রী। তার আগে রেলপথমন্ত্রী, রেল সচিব এবং রেলের মহাপরিচালক প্রধানমন্ত্রীকে নতুন স্টেশনটি ঘুরিয়ে দেখান।

দুপুর ১টা ২০ মিনিটের দিকে আইকনিক রেল স্টেশনের প্রথম যাত্রী হিসেবে টিকিট কাটেন শেখ হাসিনা। এরপর প্ল্যাটফর্মে থাকা ট্রেনের কাছে যান তিনি। সেখানে রেলের নিয়ম অনুসারে সবুজ পতাকা নেড়ে ট্রেন ছাড়ার সংকেত দেন প্রধানমন্ত্রী। এরপর বাঁশিতে ফু দেন তিনি। ট্রেন ছাড়ার আগে জয় বাংলা স্লোগান দেন প্রধানমন্ত্রী।

এরপর ১টা ২৮ মিনিটে কক্সবাজার স্টেশন থেকে ট্রেনটি রামুর উদ্দেশ্যে রওনা হয়। ১টা ৫৪ মিনিটে ট্রেনটি রামু স্টেশনে পৌঁছায়। ২৬ মিনিটের ট্রেন যাত্রায় অন্য বগিতে থাকা যাত্রীদের সঙ্গে কুশল বিনিময় করেন প্রধানমন্ত্রী।

ট্রেন চলাকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাংবাদিকদের বলেন, “মানুষের কল্যাণে কাজ করব এর চেয়ে আনন্দের আর কিছু নেই। দীর্ঘদিনের দাবি ছিল কক্সবাজার রেলপথ। কক্সবাজারের আমাদের দীর্ঘ সমুদ্র সৈকত আছে। অথচ পর্যটনকেন্দ্রটা ভালোভাবে গড়ে তুলতে পারিনি।’

‘মহেশখালী একেবারে অবহেলিত ছিল। বিদ্যুৎকেন্দ্র, গভীর সমুদ্র বন্দর ও অর্থনৈতিক অঞ্চল করছি। ট্রান্স এশিয়ান রেলওয়ের সাথে সংযুক্ত হব, এটাই লক্ষ্য। এসব বিবেচনা করে রেলপথ করে দেবার সিদ্ধান্ত নিই। যেহেতু দোহাজারী পর্যন্ত রেলপথ আগেই ছিল। রামু থেকে ঘুমধুম পর্যন্ত যাবে। দক্ষিণ ও দক্ষিণ পূর্ব এশিয়ার সাথে যাতে এই রেলপথ সংযুক্ত হয় সে ব্যবস্থা করব।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *