ওয়ানডে ম্যাচ ৬.৫ ওভারে শেষ করে রেকর্ড গড়ল অস্ট্রেলিয়া

ওয়ানডে ম্যাচ ৬.৫ ওভারে শেষ করে রেকর্ড গড়ল অস্ট্রেলিয়া

 ক্রীড়া ডেস্ক: তিন ম্যাচ সিরিজের শেষ ওয়ানডেতে ২৪.১ ওভার খেলে ৮৬ রানে গুটিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। ৮৭ রান টপকাতে নামা অস্ট্রেলিয়া ৬.৫ ওভারে জয় তুলে নিয়েছে। ২৫৯ বল হাতে রেখে পাওয়া জয়ে রেকর্ড গড়েছে অজিরা। নিজেদের ওয়ানডে ইতিহাসে এর আগে কখনো এত বল আগে জয় পায়নি তারা।

আগের রেকর্ডটি ছিল ২৫৩ বলের, সাউদাম্পটনে ২০০৪ সালে যুক্তরাষ্ট্রকে হারিয়েছল অস্ট্রেলিয়া।

ক্যারিবীয়দের বিপক্ষে এই জয়ের পরেও বল হাতে রেখে পাওয়া জয়ের নিরিখে সেরা পাঁচে জায়গা পায়নি অস্ট্রেলিয়া। সব মিলিয়ে বলের বিচারে এটি সপ্তম বড় জয়। যেখানে সর্বোচ্চ জয়ের রেকর্ড ইংল্যান্ডের।

১৯৭৯ সালে ম্যানচেস্টারে ২৭৭ বল হারে রেখে কানাডাকে হারিয়েছিল ইংলিশরা।

নিজেদের ১০০০তম ওয়ানডে খেলতে নামা অস্ট্রেলিয়া আগেই সিরিজ জয় নিশ্চিত করে আজ ক্যানবেরায় সফরকারীদের ব্যাটিংয়ে পাঠিয়ে চেপে ধরে। পেসার জেভিয়ার বার্টলেটের ৪ উইকেটের সঙ্গে ল্যান্স মরিস ও অ্যাডম জাম্পার ২টি করে উইকেটে মাত্র ৮৬ রানে অলআউট হয় উইন্ডিজ। ওপেনার অ্যালিক অ্যাথানেজ ইনিংস সর্বোচ্চ ৩২ রান করেন। দ্বিতীয় সর্বোচ্চ ১২ রান করেন রস্টন চেইস।

জবাবে লিস্ট ‘এ’ ক্রিকেটে দ্রুততম শতক হাঁকানো জেইক ফ্রেজার-ম্যাগার্কের ব্যাটিং তাণ্ডবে জয়ের জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি অজিদের। ক্যারিয়ারের দ্বিতীয় ওয়ানডে খেলতে নামা ওপেনার ফ্রেজার-ম্যাগার্ক ১৮ বলে ৪১ রান করে আউট হন। ঝড় তোলেন জশ ইংলিশও। ১৬ বলে ৩৫ রান করে অপরাজিত থাকেন ইংলিশ। ২ উইকেট হারালেও বলের হিসেবে নিজদের ইতিহাসে বড় জয়টি পেয়ে যায় অস্ট্রেলিয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *