আমাদের দেশের ছেলে মেয়েরাও মহাকাশে যাবে||বেগম মতিয়া চৌধুরী

আমাদের দেশের ছেলে মেয়েরাও মহাকাশে যাবে||বেগম মতিয়া চৌধুরী

নালিতাবাড়ী সংবাদদাতা ||যাই বরাদ্দ আসে সরকারী জিনিস, পাই পাই হিসেব করে প্রদান করি। পৃথিবী অনেক এগিয়ে গেছে। আগে আমরা চাঁদ মামাকে ডেকে ঘরে আনতে চেষ্টা করছিলাম। এখন চাঁদেই মানুষ যাচ্ছে। এক সময় আমাদের দেশের ছেলে মেয়েরাও মহাকাশে যাবে। বাংলাদেশ আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য, কৃষি মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি, সাবেক কৃষিমন্ত্রী, নকলা-নালিতাবাড়ীর সংসদ সদস্য অগ্নিকন্যা বেগম মতিয়া চৌধুরী তাঁর নির্বাচনী এলাকায় শিক্ষার্থীদের মাঝে সোলার বাতি, সোলার ফ্যান ও নগদ অর্থ বিতরণের সময় গোজাকুড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে সংক্ষিপ্ত বক্তব্যে এসব কথা বলেন।
মতিয়া চৌধুরী আরো বলেন, সৌদি আরব তেলের দেশ। সৌদি আরব এখন ভবিষ্যতের চিন্তা করে তেল রেখে দিয়ে সূর্যের আলো ব্যবহার করছে। সেখানে সূর্যের আলো থাকে ১৬ ঘণ্টা আর আমাদের দেশে ৮ ঘণ্টা। তাই সূর্যের আলো ব্যবহার করে আমাদের এসব সোলার সামগ্রী ব্যবহার করলে আমাদের সাশ্রয় হবে বেশ। অলস লোকের ভাত নেই। তাই সোনামনিদের লেখাপড়া করে ভালো ফলাফল অর্জনের মাধ্যমে এগিয়ে যাওয়ার জন্য তিনি নির্দেশ প্রদান করেন।
নালিতাবাড়ী উপজেলার ১২টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় তিনি বুধবার দিনব্যাপী প্রাথমিক বিদ্যালয় ও এবতেদায়ী মাদ্রাসার তৃতীয় এবং চতুর্থ শ্রেণি এবং এসএসসি ও সমমানের মেধাবী শিক্ষার্থীদের মাঝে উপহার সামগ্রী বিতরণ করেছেন। এছাড়া মসজিদ ও মন্দিরে তিনি এক বান্ডেল করে টিন এবং নগদ তিন হাজার করে টাকা বিতরণ করেন। আগুনে বাড়িঘর পুড়ে ক্ষতিগ্রস্থ তারানী গ্রামের আবুল কাশেম পরিবারকে তিনি প্রদান করেন এক বান্ডেল টিন ও নগদ তিন হাজার টাকা।
এসময় সিনিয়র সহকারী পুলিশ সুপার (নালিতাবাড়ী সার্কেল) আফরোজা নাজনীন, কেন্দ্রীয় নেতা গোপাল চন্দ্র সরকার, সহকারী কমিশনার (ভূমি) সঞ্চিতা বিশ^াস, নালিতাবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) বছির আহমেদ বাদল, জেলা আওয়ামী লীগ নেতা সরকার গোলাম ফারুক, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফজলুল হক, যুগ্ম সম্পাদক আলহাজ্ব মোশারফ হোসেন, ওয়াজকুরুনী, যোগেন রায়, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আলহাজ্ব আমিনুল ইসলাম, পৌরসভার মেয়র আবু বক্কর সিদ্দীক, সাংগঠনিক সম্পাদক ফারুক আহমেদ বকুল সহ উপজেলা, পৌরসভা, ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *