শেরপুরে অটোটেম্পু চালক শ্রমিক ইউনিয়নে দু’গ্রুপের ব্যাপক উত্তেজনা

শেরপুরে অটোটেম্পু চালক শ্রমিক ইউনিয়নে দু’গ্রুপের ব্যাপক উত্তেজনা

বুলবুল আহম্মেদ: শেরপুরে অটোটেম্পু চালক শ্রমিক ইউনিয়ন রেজিঃনং ঢাকা -৪৫৮৮ সংগঠনটির নেতৃবৃন্দের মাঝে ব্যাপক উত্তেজনা দেখা দিয়েছে। এ নিয়ে যেকোন সময় বড় ধরনের সংঘাতের সৃষ্টি হতে পারে। বিরাজমান দুটি গ্রুপের নির্বাচন প্রক্রিয়া নিয়ে চরম উত্তেজনা বিরাজ করছে। দ্বন্দ্ব নিরসনের জন্য স্থানীয় জনপ্রতিনিধি নেতৃবৃন্দ এবং প্রশাসনের সুদৃষ্টি কামনা করেছেন শ্রমিকরা।

জানা যায়, অটোটেম্পু চালক শ্রমিক ইউনিয়ন রেজিঃনং ঢাকা -৪৫৮৮ সংগঠনের সাবেক নেতা ওয়াজকরুনী, রহমাত আলী শ্রমিকদের একাংশদের নিয়ে ইতিমধ্যে একটি সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় সর্বসম্মতিক্রমে নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন করার জন্য সাধারণ শ্রমিকরা প্রস্তাব করেন। এরই অংশ হিসেবে ওইদিনই নির্বাচন পরিচালনা করার জন্য একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়। সেইসাথে আগামী ৫ জুন নির্বাচন অনুষ্ঠিত হবে বলে সিদ্ধান্ত গৃহিত হয়।
অপরদিকে আঞ্চলিক শ্রম দপ্তর ময়মনসিংহ থেকে নির্বাচনী কার্যক্রম সম্পন্ন করতে ৯ এপ্রিল একটি পত্র প্রেরন করেন। পত্রে সুস্পষ্ট উল্লেখ করা হয় আগামী ১৪ মে সাধারণ সভা অনুষ্ঠিত হবে। পরবর্তীতে ৩নং সূত্রীয় পত্রের মাধ্যমে উক্ত সাধারণ সভা স্থগিত করা হয়। কিন্তু ওই নির্দেশনা অমান্য করে সাধারণ সভা করা হয়। সংগঠনটির কার্যকরী কমিটির বিষয়ে বিবাদমান দুটি পক্ষের মামলা রয়েছে। মামলা চূড়ান্ত নিষ্পত্তি না হওয়া পর্যন্ত নির্বাচন কার্যক্রম স্থগিত রাখার নির্দেশনা দেওয়া হয়।

এঘটনায় সংগঠনটির বর্তমান সভাপতি মো. সজিবুল আলম সুজন মহামান্য সুপ্রীম কোর্টের হাইকোর্ট ডিভিশনের আদেশ এবং শ্রম মন্ত্রনালয়ের নির্দেশ অনুযায়ী নির্বাচন প্রক্রিয়া বন্ধ করার জন্য শেরপুর জেলা প্রশাসক বরাবর আবেদন করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *