মহান স্বাধীনতার মাস উপলক্ষে বিডি ক্লিন নকলা টিমের উদ্যোগে পরিষ্কার হল বঙ্গবন্ধু চত্বর

মহান স্বাধীনতার মাস উপলক্ষে বিডি ক্লিন নকলা টিমের উদ্যোগে পরিষ্কার হল বঙ্গবন্ধু চত্বর

নকলা (শেরপুর) প্রতিনিধি:মহান স্বাধীনতার মাস-২০২১ উপলক্ষে শেরপুর জেলার নকলা উপজেলায় “বিডি ক্লিন নকলা” টিমের উদ্যোগে উপজেলার গড়ের গাঁও মোড়স্থ বঙ্গবন্ধু চত্বর ও এর আশপাশ পরিষ্কার পরিচ্ছন্ন করা হয়েছে। ‘স্বাধীনতা মাসের অঙ্গীকার নকলা হবে পরিষ্কার’ এ শ্লোগানকে সামনে রেখে ১৩ মার্চ শনিবার দুপুরের দিকে এ কর্মসূচি পরিচালনা করা হয়।

বিডি ক্লিন নকলা টিমের সমন্বয়ক আব্দুল্লাহ আল-আমিনের সভাপতিত্বে পরিচালিত এ কর্মসূচির উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি মুক্তিযোদ্ধা স্মৃতি বিদ্যানিকেতনের সহকারী প্রধান শিক্ষক মুহাম্মদ সুলতান মাহমুদ। এর আগে বিডি ক্লিনের সার্বিক সফলতা কামনায় সকল সদস্যদের উদ্দেশ্যে তিনি দিক নির্দেশনা মূলক সংক্ষিপ্ত বক্তব্য রাখেন। এছাড়া উপস্থিতিদের বিডি ক্লিনের নির্ধারিত শপথ বাক্য পাঠ করান তিনি। এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- শিক্ষক সাংবাদিক মো. মোশারফ হোসাইন, সাংবাদিক মো. মোফাজ্জল হোসেন, নকলা ইয়্যুথ রিপোর্টার্স ক্লাবের সভাপতি মো. নূর হোসেন।

এসময় অন্যান্যদের মধ্যে বিডি ক্লিন নকলা টিমের সহকারী লজিষ্টিক মকিব হোসেন মামুন, সদস্য ও নকলা ইয়্যুথ রিপোর্টার্স ক্লাবের সহ-সভাপতি নাহিদুল ইসলাম রিজন, ডিভাইন হেল্পারস অব বাংলাদেশ (ডিএইচবি)-এর নকলা উপজেলা শাখার সভাপতি তৌহিদুল ইসলাম তুহিন, বিডি ক্লিন নকলা টিমের সোহানুর রহমান সোহেল, গোপী চন্দ্র দাস, নাজির আহম্মেদ সামি, মো. তরিকুল ইসলাম, আবু রায়হানসহ বিডি ক্লিন নকলা টিমের অন্যান্য সদস্য ও শুভাকাঙ্খী, স্থানীয় সাংবাদিক ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গসহ অনেকে এ পরিচ্ছন্ন কর্মসূচিতে অংশ নেন।

বিডি ক্লিন নকলা টিমের সমন্বয়ক আব্দুল্লাহ আল-আমিন বলেন- মা ও মাতৃভূমির প্রতি আমাদের সকলের গভীর শ্রদ্ধা আছে বলেই অনেক ক্ষেত্রে আমরা বিশ্ব দরবারে আন্তর্জাতিক পরিচিতি পেয়েছি। বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে যে বা যারা দেশ ও মহান স্বাধীনতা যুদ্ধে বিভিন্ন্ ভাবে ত্যাগ স্বীকার করেছেন এমন সূর্য সন্তান বীর মুক্তিযোদ্ধাদের প্রতি গভীর শ্রদ্ধা জানাতে ২৬ মার্চকে দেশব্যাপী মহান স্বাধীনতা ও জাতী দিবস হিসেবে পালন করা হয়। এই মহান দিবসকে সামনে রেখে বিডি ক্লিন নকলা টিমের উদ্যোগে জনসচেতনতা বাড়াতে এ পরিচ্ছন্ন কর্মসূচি হাতে নেওয়া হয়। এ কর্মসূচির অংশ হিসেবে শনিবার উপজেলার গড়ের গাঁও মোড়ে স্থাপিত বঙ্গবন্ধু চত্বর ও এর আশপাশ এলাকায় এ কর্মসূচি পরিচালনা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *