আইনশৃঙ্খলা রক্ষায় ব্যর্থ হলে সবকিছুই মুখ থুবড়ে পড়বে||সত্যবয়ান

আইনশৃঙ্খলা রক্ষায় ব্যর্থ হলে সবকিছুই মুখ থুবড়ে পড়বে||সত্যবয়ান

সত্যবয়ান অনলাইন ডেস্ক||রাজধানীর তেঁতুলতলা মাঠে কলাবাগান থানা ভবন নির্মাণের প্রতিবাদের চলা আন্দোলনের মধ্যেই স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, বিকল্প ব্যবস্থা না হলে তেঁতুলতলার নির্ধারিত জায়গাতেই ভবন করতে হবে।

সোমবার (২৫ এপ্রিল) দুপুরে তেজগাঁও সরকারি বিজ্ঞান কলেজে ঈদবস্ত্র বিতরণ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘এ বিষয়ে মেয়রকে অনুরোধ জানানো হয়েছে। আইনশৃঙ্খলা রক্ষায় ব্যর্থ হলে সবকিছুই মুখ থুবড়ে পড়বে।

মন্ত্রী বলেন, ‘আমাদের সময়ে যেখানে খেলাধুলা করতাম সেই অবস্থাটা এখন আর নেই। আমাদের পরবর্তী প্রজন্মের জন্য আমরা কষ্ট বোধ করি। মূল কারণ আমাদের নগরায়ন, আমাদের জায়গা কম। কলাবাগান প্রসঙ্গ যখন আসে, আমরা যাই কিছু বলি, গুরুত্বের দিক দিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর একটা বড় দায়িত্ব থাকে। আমরা যদি আইনশৃঙ্খলা রক্ষা করতে ব্যর্থ হই তাহলে সবকিছু মুখ থুবড়ে পড়বে। কলাবাগান থানা ভবন দীর্ঘদিনের একটি প্রচেষ্টা। ভাড়া ভবনে থানা পরিচালনা হচ্ছে।

স্বরাষ্ট্রমন্ত্রী জানান, ডিসি মহোদয় জায়গাটি খাসজমি বলে চিহ্নিত করে বরাদ্দ দিয়েছে কলাবাগান থানাকে। সব প্রক্রিয়া শেষে যখন ভবন নির্মাণ করতে যায় তখন খেলার মাঠের দাবিতে…। আমাদের মেয়র বলেছেন, এই জায়গা থেকে অন্য জায়গায় সরিয়ে দিতে। আমরা মনে করি খেলার মাঠে বাচ্চারা খেলাধুলা করবে এটাই স্বাভাবিক এবং খেলার মাঠ যেন থাকে সেজন্য আমরা মনে করি খেলার মাঠের ব্যবস্থা করতে হবে। মেয়রকে বলেছি, সবাইকে বলেছি বিকল্প একটা খোঁজার জন্য। এটা আমরা পরবর্তীতে আলোচনা করে সিদ্ধান্ত নেবো কী করা যায়।

মা-ছেলেকে আটকের বিষয়ে জানতে চাইলে মন্ত্রী বলেন, ‘আমাকে সন্ধ্যার পরে অনেকেই ফোন করেছিল। আমি ঘটনার যতটুকু জেনেছি এটুকু হচ্ছে, তারা লাইভ ভিডিওতে এসে অনেক কিছু প্রচার করছিল। সেগুলো নাকি একটু অসঙ্গতিপূর্ণ। সেজন্য বারবার নিবৃত করার পরও আইনশৃঙ্খলা বাহিনী যখন থামাতে পারেনি, তখন তাদের জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়েছিল। জিজ্ঞাসাবাদ শেষে তাদের ছেড়ে দেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *