৭ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হতে যাচ্ছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে পঞ্চমবারের মতো আবৃত্তি উৎসব

৭ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হতে যাচ্ছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে পঞ্চমবারের মতো আবৃত্তি উৎসব

জগন্নাথ বিশ্ববিদ্যালয় সংবাদদাতা: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে পঞ্চমবারের মতো আবৃত্তি উৎসব অনুষ্ঠিত হতে যাচ্ছে। আগামী বুধবার (৭ ফেব্রুয়ারি) দিনব্যাপী কেন্দ্রীয় মিলনায়তনে এ উৎসবের আয়োজন করছে বিশ্ববিদ্যালয় আবৃত্তি সংসদ। আজ সোমবার আবৃত্তি সংসদের দপ্তর সম্পাদক আতিক মেসবাহ্ লগ্ন স্বাক্ষরিত এক সংবাদ বিবৃতিতে বিষয়টি জানান। উৎসবে জগন্নাথ বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের আবৃত্তি শিল্পীদের একক এবং যৌথ আবৃত্তি প্রযোজনার আয়োজন থাকবে। এ ছাড়া শিক্ষার্থীদের বিভিন্ন প্রতিযোগিতার ক্রেস্ট, সনদ এবং সম্মাননা প্রদান করা হবে।

উৎসবে অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিম, ট্রেজারার অধ্যাপক ড. মো. হুমায়ুন কবির চৌধুরী, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক জনাব মো. আহকাম উল্লাহ্ এবং যমুনা গ্রুপের পরিচালক ড. মোহাম্মদ আলমগীর আলম উপস্থিত থাকবেন। উদ্বোধক হিসেবে থাকবেন বাংলা একাডেমির মহাপরিচালক কবি মুহাম্মদ নূরুল হুদা। এ ছাড়া আবৃত্তি সংসদের সেক্রেটারি মো. রিয়াজুল ইসলামের সঞ্চালনায় উপস্থিত থাকবেন আবৃত্তি সংসদের সভাপতি আহসানুল হক রকি।

শিক্ষার্থীদের প্রমিত ভাষা এবং শুদ্ধ শিল্প বোধের চর্চায় ২০০৮ সাল থেকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে কাজ করে যাচ্ছে আবৃত্তি সংসদ। বিভিন্ন নান্দনিক আয়োজনে শিক্ষার্থীদের যুক্ত করছে। বাৎসরিক বিভিন্ন প্রতিযোগিতা, কর্মশালা এবং আবৃত্তি উৎসবের মাধ্যমে শিক্ষার্থীদের মাঝে শৈল্পিক বোধ জাগ্রত করার চেষ্টা করছে সবসময়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *