হাসপাতালে র‍্যাবের অভিযান, দালাল চক্রের ৪২ সদস্য আটক

হাসপাতালে র‍্যাবের অভিযান, দালাল চক্রের ৪২ সদস্য আটক

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর শেরেবাংলা নগর এলাকায় চারটি হাসপাতালে অভিযান চালিয়ে দালাল চক্রের ৪২ জনকে আটক করেছে র‍্যাব। আজ বুধবার (২৮ ফেব্রুয়ারি) শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালে ব্রিফিংয়ে র‍্যাব-২ এর উপ-অধিনায়ক মেজর মোহাম্মদ নাজমুল্লাহেল ওয়াদুদ এ তথ্য জানান।

র‍্যাব দেশজুড়ে অনিয়ম রোধে কাজ করে যাচ্ছে জানিয়ে মোহাম্মদ নাজমুল্লাহেল ওয়াদুদ বলেন, ‘আজ শহীদ সোহরাওয়ার্দী হাসপাতাল, হৃদরোগ হাসপাতাল, পঙ্গু হাসপাতাল ও শিশু হাসপাতালে র‍্যাব-২ এর পক্ষ থেকে অভিযান চালানো হয়।’

রোগীরা যখন হাসপাতালে প্রবেশ করেন তখন দালালরা তাদের টার্গেট করেন এবং পিছু নেন জানিয়ে তিনি বলেন, ‘রোগীদের বোঝানো হয় এখানে ভালো ডাক্তার নেই, চিকিৎসা নেই।

রোগীরা যখন ডাক্তার দেখিয়ে চেম্বার থেকে বের হন তখন এই দালালরা জোর করে প্রেসক্রিপশনটা নিয়ে তার ছবি তোলেন। এসবের ভিডিও ফুটেজ আমরা সংগ্রহ করেছি। দালালরা দেখে যে ডাক্তাররা তাদের টার্গেট দেওয়া ওষুধ লিখেছেন কি না। এ ছাড়া তারা রোগীদের বাইরে যেসব ডাক্তারদের কাছে নিয়ে যান তাতে বিভিন্ন সময়ে ভুল চিকিৎসার ফলে মৃত্যুর মতো ঘটনা ঘটে।

র‍্যাব-২ এর উপ-অধিনায়ক বলেন, ‘আমরা চাই প্রাইভেট হাসপাতালের এসব দৌরাত্ম্য বন্ধ হোক এবং সরকারি হাসপাতালের যে এজেন্ডা তা বাস্তবায়ন হোক। আজ হৃদরোগ হাসপাতাল থেকে ১২ জন, সোহরাওয়ার্দী হাসপাতাল থেকে ১৮ জন, শিশু হাসপাতাল থেকে ৪ জন ও পঙ্গু হাসপাতাল থেকে ৫ জন দালালকে আটক করা হয়েছে। তাদের ইতিমধ্যে বিভিন্ন মেয়াদে সাজা দেওয়া হয়েছে। ভবিষ্যতেও আমাদের এই ধরনের অভিযান অব্যাহত থাকবে।

হাসপাতাল কেন্দ্রিক দালালচক্র নির্মূলে এদিন সকাল ১১টার দিকে অভিযানে নামে র‍্যাব-২ এর একাধিক দল। সেখানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন র‍্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাজহারুল ইসলাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *