শ্রীবরদীতে হাতির হামলায় নিহত পরিবারের পাশে এমপি প্রার্থী নাসরিন

শ্রীবরদীতে হাতির হামলায় নিহত পরিবারের পাশে এমপি প্রার্থী নাসরিন

বুলবুল আহম্মেদ: শেরপুরের শ্রীবরদীতে বন্যহাতির হামলায় নিহত আব্দুল হামিদের পরিবারকে খাদ্যসামগ্রী ও নগদ অর্থ দিয়ে সহযোগিতার হাত বাড়িয়েছেন শ্রীবরদী ঝিনাইগাতী -৩ আসনের আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশি নাসরিন বেগম ফাতেমা। তিনি শনিবার রাতে দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে নিহত ওই ব্যক্তির পরিবারকে আর্থিক সহযোগিতা প্রদান করেন। একইসাথে তাদের পরিবারের পাশে থেকে সহযোগিতা করার আশ্বাস প্রদান করেন।

একই দিনে ঝুলগাঁও এলাকার  বন‍্য হাতির আক্রমনে নিহত করিম মিয়ার পরিবারের মাঝে খাদ্যসামগ্রী নগদ অর্থ শাড়ি বিতরন করেন এবং তাদের যেকোন সমস্যায় পাশে থাকার আশ্বাস দেন।

জানা যায়, শেরপুরের শ্রীবরদী ঝিনাইগাতী ও নালিতাবাড়ীর সীমান্তবর্তী এলাকাগুলোতে দীর্ঘদিন থেকে হাতির উৎপাত বেড়ে গেছে। এতে সম্পদের ব্যাপক ক্ষয়ক্ষতি ও মানুষ হতাহতের ঘটনা ঘটছে। ধান, সবজি খেত ও বাগানের ব্যাপক ক্ষতি করে আসছে হাতির দল। দলবেঁধে হাতি প্রতি রাত ও দিনে লোকালয়ে এসে হামলা করছে। প্রতি বছর গড়ে ৩ থেকে ৪ জনের প্রাণহানি হচ্ছে। আহত হচ্ছেন বহু কৃষক। সম্প্রতি শ্রীবরদী উপজেলার হাতিবর টিলা পাড়া এলাকায় বন্যহাতির হামলায় নিহত হন আব্দুল হামিদ নামে এক কৃষক। নিহত কৃষকের পাশে উপজেলা প্রশাসন ক্ষতিপূরণ বাবদ নগদ অর্থ প্রদান করেন। নিহত ওই ব্যক্তির পরিবারকে সাহস যোগাতে  শনিবার রাতে সে পরিবারের নিকট বাড়িতে ছুটে যান শ্রীবরদী ঝিনাইগাতী -৩ আসনের আওয়ামীলীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী জেলা মহিলা আ.লীগের সাধারণ সম্পাদক ও জেলা জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান নাসরিন বেগম ফাতেমা। শুনেন তাঁদের সংসারের অভাব অনটনের কথা। পরে সে পরিবারকে খাদ্য সামগ্রী ও নগদ অর্থ তুলে দেন এবং তাদের পাশে থেকে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।

এসময় শ্রীবরদী উপজেলা আ.লীগের সহ-সভাপতি মাহবুবুর রহমান সুজা, স্থানীয় ইউপি সদস্য সেলিম মিয়াসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *