শ্রীবরদীতে হরিজন সম্প্রদায়ের ১৫টি পরিবার পাচ্ছে জমি ও ঘর

শ্রীবরদীতে হরিজন সম্প্রদায়ের ১৫টি পরিবার পাচ্ছে জমি ও ঘর

শ্রীবরদী সংবাদদাতা: শেরপুরের শ্রীবরদীতে প্রধানমন্ত্রীর উপহার জমি সহ ঘর পাচ্ছেন ভূমিহীন ও গৃহহীন হরিজন সম্প্রদায়ের ১৫টি পরিবার। উপজেলার রানীশিমুল ইউনিয়নের টেঙ্গরপাড়া গ্রামে নির্মাণধীন ঘরগুলোর কাজ প্রায় শেষ পর্যায়ে। হরিজন পরিবারগুলোকে পুর্নবাসনের লক্ষ্যে ঘরের নির্মাণ কাজ দ্রুত করা হচ্ছে। জেলা প্রশাসক সাহেলা আক্তার ঘরের নির্মাণ কাজ পরিদর্শন করেন এবং গুণগতমান ঠিক থাকায় সন্তোষ প্রকাশ করেন।
সরেজমিনে গেলে দেখা যায় উপজেলার রানীশিমুল ইউয়িনের হরিজন সম্প্রদায়রা দীর্ঘদিন থেকে ঝুপড়ি ঘরে অন্যের বসতবাড়িতে ও সরকারি খাস জমিতে বসবাস করতো। সামান্য বৃষ্টি হলে ঘরে পানি পড়তো। এছাড়াও হরিজনদের কেউ ঘর বা বাড়িভাড়া দেয় না। ফলে তাদের জন্য মাথা গোঁজার ঠাঁই জোগার করা কঠিন ছিলো। প্রধানমন্ত্রীর অগ্রাধিকার আশ্রয়ণ-২ (ভূমিহীন ও গৃহহীন জন্য জমি ও ঘর) প্রকল্পের মাধ্যমে তাদের পুর্নবাসনের উদ্যোগ নেন শেরপুরের জেলা প্রশাসক সাহেলা আক্তার। এরই ধারাবাহিকতায় রানীশিমুল ইউনিয়নের ১৫টি হরিজন পরিবারে জন্য জমি ক্রয় করা হয়। জমি ক্রয় ও ঘরের নির্মাণ কাজের সার্বিক তদারকি করেন উপজেলা নির্বাহী অফিসার ইফতেখার ইউনুস। নির্মাণ কাজের গুণগত মান ঠিক রাখতে তিনি সর্বদা তৎপর ছিলেন। বৃহস্পতিবার বিকালে ঘরের নির্মাণ কাজ পরির্শণে গিয়ে জেলা প্রশাসক সাহেলা আক্তার কাজের গুণগত মানে দেখে সন্তোষ প্রকাশ করেন।
জেলা প্রশাসক সহ সংশ্লিষ্টদের দেখে হরিজন পরিবারের সদস্যরা উচ্ছাস প্রকাশ করে। একই সাথে তারা প্রধামন্ত্রীর দীর্ঘায়ু কামনায়। এ সময় শেরপুরের স্থানীয় সরকারের উপ-পরিচিালক মোহাম্মদ তোফায়েল আহমেদ, উপজেলা নির্বাহী অফিসার ইফতেখার ইউনুস, শেরপুরের সিনিয়র সহকারি কমিশনার জিন্নাত শহীদ পিংকী, সহকারি কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল বাকীউল বারী, উপজেলা প্রকৌশলী মশিউর রহমান, সদর প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা খবিরুজ্জামান, রানীশিমুল ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল হামিদ সোহাগ সহ উপকারভোগীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *