শ্রীবরদীতে নারী ও শিশুদের জনসচেতনতা বৃদ্ধিকল্পে উঠান বৈঠক অনুষ্ঠিত

শ্রীবরদীতে নারী ও শিশুদের জনসচেতনতা বৃদ্ধিকল্পে উঠান বৈঠক অনুষ্ঠিত

শ্রীবরদী সংবাদদাতা: শেরপুর জেলার শ্রীবরদী উপজেলাতে বাল্যবিবাহ, যৌতুক, ইভটিজিং, নারী ও শিশু নির্যাতন, ধর্ষণ, মানব পাচার প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধিকল্পে ও নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

২০ ডিসেম্বর বুধবার দুপুরে উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা কার্যালয়ের আয়োজনে এপিসি প্রজেক্টের সহযোগিতায় লাইট ওয়ে একাডেমি সংলগ্ন তাতিহাটি পশ্চিম শিশু সুরক্ষা কমিউনিটি হাবে এ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার ফৌজিয়া নাজনীন। তিনি বলেন, নারীর প্রতি সহিংসতা, বাল্যবিবাহ, নির্যাতন বন্ধে স্কুল, কলেজ সহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে সভা-সমাবেশের পাশাপাশি সকলকে সচেতন থাকতে হবে। সহিংসতা শিকার নারী ও শিশুদের সেবা প্রদানের ক্ষেত্রে সরকার বিভিন্নভাবে কাজ করছে। বাল্যবিবাহ একটি সামাজিক ব্যাধি। নারী অগ্রযাত্রা শিক্ষার কোন বিকল্প নেই। নারীদের প্রতি সহিংসতা প্রতিরোধে সকলকে মিলে সামাজিক সচেতনতামূলক কার্যক্রম গ্রহণ করতে হবে।

উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মাসুমা মমতাজের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পৌর মেয়র মোহাম্মদ আলী লাল। এপিসি প্রজেক্টের চাইল্ড রাইটস ফেসিলিটেটর জাকির হাসানের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন লাইট ওয়ে একাডেমির প্রতিষ্ঠাতা পরিচালক সাইফুল ইসলাম, সাংবাদিক তাসলিম কবির বাবু প্রমুখ। এসময় শতাধিক নারী ও শিশুরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *