শ্রীবরদীতে গৃহবধূ সীমা হত্যার বিচারের দাবীতে মানববন্ধন||সত্যবয়ান

শ্রীবরদীতে গৃহবধূ সীমা হত্যার বিচারের দাবীতে মানববন্ধন||সত্যবয়ান

শ্রীবরদী সংবাদদাতা|| শেরপুর জেলার শ্রীবরদী উপজেলার কেকেচর ইউনিয়নের বীরবান্দা গ্রামের গৃহবধূ সীমা আক্তার হত্যার বিচারের দাবীতে ৬ সেপ্টেম্বর মঙ্গলবার শ্রীবরদী উপজেলার গলাকাটা এলাকার শেরপুর-শ্রীবরদী সড়কে এলাকাবাসীরা মানববন্ধন করেছে।

মানববন্ধনে আসা নারী পুরুষরা অভিযোগ করে জানায়, শ্রীবরদী উপজেলার কেকেরচর ইউনিয়নের দরিদ্র মো. মোজাফফর আলীর মেয়ে সীমা আক্তারের সাথে একই উপজেলার কুড়িকাহনীয়া ইউনিয়নের আশ্বিনাকান্দা গ্রামের মৃত. নুর ইসলামের ছেলে পেশায় অটো চালক মো. জুয়েল মিয়ার সাথে চার বছর পূর্বে পারিবারিকভাবে বিয়ে হয়। এদিকে বিয়ের পর তাদের দাম্পত্য ও সংসারে এক ছেলে সন্তান জন্ম গ্রহণ করে। পরবর্তীতে স্বামী মো. জুয়েল মিয়া স্ত্রী সীমা আক্তারকে তার বাবার বাড়ি থেকে দুই লাখ টাকা যৌতুক হিসেবে এনে দেয়ার জন্য চাপ প্রয়োগ করতে থাকে। পরে সীমা আক্তার তার গরীব বাবার পক্ষে দুই লাখ টাকা দেয়া সম্ভব না বলে জানালে তাকে শারীরিক নির্যাতন শুরু করে। এরই এক পর্যায়ে গত ৩১ আগস্ট রাতে স্বামী জুয়েল মিয়া পরিবারের অন্যান্যদের সহযোগিতায় সীমা আক্তারকে হত্যা করে বিষয়টি ভিন্ন দিকে প্রবাহিত করতে সীমাকে গলায় দড়ি দিয়ে বশত ঘড়ের ধর্ণায় ঝুলিয়ে তার বাবার বাড়িতে মোবাইল ফোনে জানায়, সীমা আক্তার গলায় রশি দিয়ে আত্মহত্যা করেছে। পরে শ্রীবরদী থানায় পুলিশ সীমা আক্তারের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করে।

মেয়ে সীমা আক্তার হত্যায় বাবা মো. মোজাফফর আলী জামাই মো. জুয়েল মিয়া ও অপরাপর ৫ জনকে চিহ্নিত এবং ৩/৪ জনকে অজ্ঞাত আসামি করে শ্রীবরদী থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। এ ঘটনার পর থেকে আসামীরা এলাকা থেকে গা ঢাকা দিয়েছে। সীমা হত্যার বিচারের দাবিতে এলাকাবাসী ফুসে উঠে এবং মানববন্ধনে স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ করে তারা।

এসময় মানববন্ধনে বক্তব্য রাখেন খড়িয়া কাজিরচর মডেল টেকনিক্যাল এন্ড বি.এম কলেজের অধ্যক্ষ মাহমুদুল হাসান মুক্তা, সংরক্ষিত ইউপি সদস্য রোজিনা আক্তার, মো. রফিকুল ইসলাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *