শেরপুর জেলাকে ভূমিহীন-গৃহহীন মুক্ত ঘোষণা করলেন প্রধানমন্ত্রী

শেরপুর জেলাকে ভূমিহীন-গৃহহীন মুক্ত ঘোষণা করলেন প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার : সারাদেশে ভূমিহীন ও গৃহহীনদের মধ্যে আশ্রয়ন প্রকল্প-২ এর ৪র্থ পর্যায়ে ভূমি ও গৃহ প্রদানের মাধ্যমে শেরপুর জেলার সদর উপজেলা ও শ্রীবরদী উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

৯ আগস্ট বুধবার সকাল ১০ টায় প্রধানমন্ত্রী বঙ্গভবন থেকে সরাসরি ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে তিনি এ ঘোষণা দেন। জেলার ভূমিহীন মুক্ত উপজেলা গুলো হচ্ছে- শেরপুর জেলার সদর উপজেলা ও শ্রীবরদী উপজেলা। এর আগে ৩য় পর্যায়ে প্রধানমন্ত্রী শেরপুর জেলার নকলা, নালিতাবাড়ী ও ঝিনাইগাতী ভূমিহীন-গৃহহীন মুক্ত ঘোষনা করেন।

প্রধানমন্ত্রীর ঘোষণা ও উদ্বোধন শেষে শেরপুর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে শেরপুর জেলার নবাগত জেলা প্রশাসক আব্দুল্লাহ আল খায়রুম-এর সভাপতিত্বে বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. আতিউর রহমান আতিক এমপি উপকারভোগীদের মাঝে জমির দলিল ও ঘরের চাবি হস্তান্তর করেন।

সদর উপজেলা নির্বাহী অফিসার মেহনাজ ফেরদৌস-এর সঞ্চালনায় বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. আতিউর রহমান আতিক এমপি। তিনি বলেন, সাধারণ মানুষের কথা শুনেন এবং বিশ্ব মনাবতার মা জাতির পিতা বঙ্গবন্ধু সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা তিনি বাংলাদেশের মানুষকে অত্যন্ত ভালোবাসেন। এই মানুষটির চোখের কোনায় পানি জমে গেছে দেখে আমাদের চোখে কোনায় পানি জমে গেছে, কি পরিমান দেশকে এবং দেশের মানুষকে ভালোবাসলে একটা দেশের প্রধানমন্ত্রী একজন সাধারণ মানুষের কথা শুনে চোখে পানি আসে একজন দর্শক হয়ে আজ আমি অনুভব করলাম।

এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মো. রফিকুল ইসলাম, শেরপুর প্রেসক্লাব সাধারণ সম্পাদক আদিল মাহমুদ উজ্জল, উপকারভোগী শান্তি বেগম প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোহাম্মদ ফখরুজ্জামান জুয়েল পিপিএম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুকতাদিরুল আহমেদ, সিভিল সার্জন ডা. অনুপম ভট্টাচার্য্য, সরকারের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ, জনপ্রতিনিধি, বীর মুক্তিযোদ্ধা, রাজনৈতিক ব্যক্তিবর্গ, সাংবাদিকবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধিবৃন্দ ও উপকারভোগীগণ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *