শেরপুরে-১ আসনে বি.এন.এম থেকে মনোনয়ন পেলেন এ্যাডভোকেট মোহাম্মদ আব্দুল্লাহ

শেরপুরে-১ আসনে বি.এন.এম থেকে মনোনয়ন পেলেন এ্যাডভোকেট মোহাম্মদ আব্দুল্লাহ

স্টাফ রিপোর্টার: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে শেরপুর-১ আসন থেকে বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বি.এন.এম) এর কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান শেরপুর জেলার সদর উপজেলার চরশেরপুর ইউনিয়নের যোগনীমুরা গ্রামের কৃতি সন্তান এ্যাডভোকেট মোহাম্মদ আব্দুল্লাহ নোঙর প্রতীক মনোনয়ন পেয়েছেন।

বাংলাদেশ নির্বাচন কমিশন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর অন্যান্য দলের সাথে বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বি.এন.এম) সারাদেশে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে তাদের দল থেকে প্রার্থীতা ঘোষণা করেন এবং ২৬ নভেম্বর মনোনয়নপত্র বিতরণ শুরু করেছেন। এতে শেরপুর জেলা সদর সংসদীয় আসন শেরপুর-১ থেকে বি.এন.এম এর কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান এ্যাডভোকেট মোহাম্মদ আব্দুল্লাহ দলীয় মনোনয়নপত্র কিনেছেন এবং আগামী ৭ জানুয়ারি জাতীয় সংসদ নির্বাচনে তিনি শেরপুর-১ আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে দলীয় সূত্রে জানা গেছে।

বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বি.এন.এম) এর ভারপ্রাপ্ত চেয়ারম্যান ৪ বারের সংসদ সদস্য শাহ্ মোহাম্মদ আবু জাফর এ্যাডভোকেট মোহাম্মদ আব্দুল্লাহকে শেরপুর-১ আসনে মনোনয়ন দেয়ায় তিনি কতৃজ্ঞতা প্রকাশ করেছেন।

সংসদ সদস্য প্রার্থী এ্যাডভোকেট মোহাম্মদ আব্দুল্লাহ এর বর্ণাঢ্য জীবন শেরপুর সদর উপজেলার চরশেরপুর ইউনিয়নের যোগনীমুরা ফকির বাড়িতে জন্মগ্রহণ করেন। শিক্ষা জীবনে ১৯৭৯ সাথে ১ম বিভাগে ২টি লেটার নিয়ে এস.এস.সি পাশ করেন এবং ১৯৮১ সালে এইচ.এস.সি পাশ, ১৯৮৬ সালে রাজশাহী বিশ্ব বিদ্যালয় থেকে এল.এল.বি (সম্মান) লাভ অর্জন করেন। এর পর ১৯৯০ সাল থেকে ঢাকা আইনজীবী সমিতির সদস্য হিসেবে হাইকোর্ট ও সুপ্রীম কোর্টে দীর্ঘ ৩৫ বছর সুনামের সাথে আইন পেশায় কর্মরত রয়েছেন।

এছাড়াও তিনি ২০০১ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত বাংলাদেশ সহকারি এটর্নি জেনারেল পদে কর্মরত ছিলেন এবং লিবাটি ‘ল’ কলেজের অধ্যক্ষ ছিলেন। অনেক সামাজিক সংগঠন ও সামাজিক কর্মকান্ডের সাথে জড়িত রয়েছেন এবং সামাজিক ও আইন সেবায় বিশেষ অবদান রাখায় মাদার তেরেসা, হোসেন সোহরাওয়ার্দী, কাজী নজরুল ইসলাম ও লালন শাহ স্বর্ণ পদকে ভূষিত হয়েছেন।

এবার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে শেরপুরবাসীর সেবা করতে বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বি.এন.এম) থেকে এ্যাডভোকেট মোহাম্মদ আব্দুল্লাহ শেরপুর-১ আসনে নোঙর প্রতীক মনোনয়ন নিয়েছেন এবং নির্বাচনে অন্যান্য দলের প্রার্থীদের সাথে প্রতিদ্বন্দ্বিতা করবেন। এজন্য তিনি শেরপুরবাসীর কাছে দোয়া এবং ভোটারদের কাছে ভোট প্রার্থনা করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *