শেরপুরে স্কুল দাবা প্রতিযোগিতায় আইডিয়ালের সামিউর রিয়ান অপরাজিত চ্যাম্পিয়ন||সত্যবয়ান

শেরপুরে স্কুল দাবা প্রতিযোগিতায় আইডিয়ালের সামিউর রিয়ান অপরাজিত চ্যাম্পিয়ন||সত্যবয়ান

স্টাফ রিপোর্টার|| শেরপুর স্কুল দাবা প্রতিযোগিতায় দাবা ক্লাবের মো. সামিউর রহমান রিয়ান অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে। সে শহরের আইডিয়াল প্রিপারেটরী এন্ড হাইস্কুলের অষ্টম শ্রেনীর ছাত্র। সুইস লীগ পদ্ধতিতে ৭ রাউন্ডের খেলায় সামিউর রিয়ান পূর্ণ ৭ পয়েন্ট অর্জন করে শিরোপা লাভ করেছে।

এতে ৭ খেলায় ৬ পয়েন্ট নিয়ে সরকারি ভিক্টোরিয়া একাডেমীর মাহমুদুল হাসান তুহিন রানারআপ হওয়ার গৌরব অর্জন করেছে। শেরপুর জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে দাবা উপ-কমিটির ব্যবস্থাপনায় স্থানীয় শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়াম সভাকক্ষ ভেন্যুতে শুরু হওয়া স্কুল দাবা প্রতিযোগিতা ১১ সেপ্টেম্বর রবিবার সন্ধ্যায় চুড়ান্ত রাউন্ডের খেলার মধ্য দিয়ে শেষ হয়। এছাড়া সরকারি ভিক্টোরিয়া একাডেমীর অসীম বর্মন সাড়ে ৫ পয়েন্ট পেয়ে তৃতীয়, আইডিয়ালের নাসিমুল হাসান নয়ন ৫ পয়েন্ট নিয়ে ৪র্থ এবং একই পয়েন্টে গোবিন্দ কুমার (জি.কে) পাইলট উচ্চ বিদ্যালয়ের রাফিউল ইসলাম রহিদ পঞ্চম হয়েছেন।

গতবারের চ্যাম্পিয়ন শেরপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রিয়ন্তি সাহা পিউ শেষ রাউন্ডের খেলায় জয়লাভ করলেও পুরো প্রতিযোগিতায় সাড়ে ৭ পয়েন্ট পেয়ে ৯ম স্থান নিয়ে খেলা শেষ করেছে। সমান সাড়ে ৪ পয়েন্ট নিয়ে আরমান আল সাদাফ সানি ৬ষ্ঠ, স্বাধীন সরকার ৭ম এবং সৈকত সরকার ৮ম হয়েছেন। সমান ৪ পয়েন্ট পেয়ে সৌরভ আহমেদ ১০ম, শাহরিয়ার আহমেদ সিয়াম ১১তম, নকলার মীর আল মুজাহিদ ১২তম এবং নাইম হাসান ১৩তম হয়েছেন। সাড়ে ৩ পয়েন্ট করে নিয়ে মালিহা মমতাজ আদিবা ১৪তম, মোছা. মারিয়া ইসলাম ১৫তম এবং আহনাফ তাজুয়ার ইসলাম ১৬তম হয়েছেন। সমান ৩ পয়েন্ট করে পেয়ে ১৭ থেকে ২৩তম স্থানে রয়েছেন যথাক্রমে সৈয়দ তৌফিক-ই-ইলাহী রামিন, মোমতাসিন হোসেন, আব্দুল্লাহ আল মাহমুদ, মাহির সাফওয়ান, প্রেয়াসী ঘোষ, তাওসিফ মাহাথীর স্বাধীন ও সিদরাতুল মুনতাহা বুশরা। ২ পয়েন্ট করে অর্জন করেছেন ৩ জন।

তারা হলেন-মুশফিকুর রহমান ২৪তম, নকলার মুকছেদুল হক ২৫ তম এবং মো. আশিক ২৬ তম। প্রতিযোগিতায় জেলার ৯টি স্কুলের ২৯ জন ক্ষুদে দাবা খেলোয়াড় অংশগ্রহণ করে। খেলা শুরুর আগে ক্ষুদে দাবাড়ুদের দাবা খেলা ও নিয়মকানুন সম্পর্কে প্রশিক্ষণ প্রদান করা হয়। গত ৩ সেপ্টেম্বর জেলা প্রশাসক সাহেলা আক্তার দ্বিতীয়বারের মতো স্কুল দাবা প্রশিক্ষণ ও প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করেছিলেন।

ডিএসএ দাবা উপ-কমিটির সম্পাদক হাকিম বাবুল জানান, প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ও রানারআপকে ট্রফি, নগদ প্রাইজমানি, সনদপত্র ও মেডেল প্রদান করা হবে। এছাড়া বিশেষ চাহিদা সম্পন্ন শিশু নকলার মো. মোকছেদুল ইসলামকে বিশেষ সম্মাণনা প্রদান করা হবে। স্কুল দাবা প্রতিযোগিতার সেরা খেলোয়াড়রা জাতীয় জুনিয়র চ্যাম্পিয়নশীপ ও বয়সভিত্তিক বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণের সুযোগ পাবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *