শেরপুরে সমন্বিত স্বাস্থ্যসেবা সংস্থা’র ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

শেরপুরে সমন্বিত স্বাস্থ্যসেবা সংস্থা’র ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার: শেরপুরে সমন্বিত্ব স্বাস্থ্যসেবা সংস্থার ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। ২৫ অক্টোবর বুধবার দুপুর ১২টায় শেরপুর সমন্বিত স্বাস্থ্যসেবা সংস্থার আয়োজনে ও শেরপুর পৌরসভা এবং স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের সহযোগিতায় ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়।

এর আগে সমন্বিত স্বাস্থ্যসেবা সংস্থার পক্ষ থেকে প্রধান অতিথি জেলা প্রশাসক আব্দুল্লাহ আল খায়রুম ও বিশেষ অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ রাজীব-উল-আহসানকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। পরে অতিথিগণদের নবারুণ পাবলিক স্কুলের বিভিন্ন কক্ষে সেবা দেয়া হচ্ছে সে বিষয়ে জানান এবং ঘুরে দেখান শেরপুর সমন্বিত স্বাস্থ্যসেবা সংস্থার সাধারণ সম্পাদক ডা. বুশরা আমেনা। এসময় তিনি বলেন, জেলা প্রশাসনের সহযোগিতা পেলে সেবারমান আমরা আরো বৃদ্ধি করবো।

শেরপুর স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) সভাপতি ডা. এটিএম মামুন জোসের সভাপতিত্বে জেলা শহরের নবারুণ পাবলিক স্কুল সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক আব্দুল্লাহ আল খায়রুম।

এসময় তিনি বলেন, বর্তমান সরকার সাধারণ জনগণের মাঝে স্বাস্থ্য সেবা পৌছে দেয়ার জন্য বিভিন্ন স্বাস্থ্য সেবা সংগঠন ও কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে সেবা পৌছে দিচ্ছে এবং স্বাস্থ্য সেবারমান বৃদ্ধি করছে। এছাড়াও সাধারণ জনগণ যাতে করে সহজেই স্বাস্থ্যসেবা নিতে পারে সেজন্য কাজ করছে।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ রাজীব-উল-আহসান, শেরপুর সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মো. রফিকুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী অফিসার মেহেনাজ ফেরদৌস, শেরপুর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোবারক হোসেন, শেরপুর সমন্বিত স্বাস্থ্যসেবা সংস্থার সাধারণ সম্পাদক ডা. বুশরা আমেনা।

অনুষ্ঠানে শেরপুর পৌরসভার মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, শেরপুর নবারুণ পাবলিক স্কুলের পরিচালক মো. আনোয়ারুল হাসান উৎপল, সদর উপজেলা স্বাস্থ্য পরিদর্শক ইনচার্জ মো. জহিরুল আলম, ব্র্যাকের শেরপুর জেলা সমন্বয়কারী ফারহানা মিল্কী, ডা. রৌশন রাকা শম্পা।

বক্তব্য শেষে প্রধান অতিথি জেলা প্রশাসক আব্দুল্লাহ আল খায়রুম ও বিশেষ অতিথিগণ রোগীদের মাঝে বিভিন্ন আইটেমের ওষুধ বিতরণ করেন।

ফ্রি মেডিকেল ক্যাম্পে চিকিৎসা নিতে আশেপাশের এলাকা থেকে ভিড় করেন মানুষ। সবাইকে চিকিৎসা দিতে ২ জন ডাক্তার নিয়োজিত ছিলেন। সকাল থেকে বিকেল পর্যন্ত অভিজ্ঞ ডাক্তার দ্বারা সাধারণ রোগীরা এখান থেকে চিকিৎসা সেবা নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *