শেরপুরে সবুজ আন্দোলনের নূতন কমিটি গঠন|| আহবায়ক মেরাজ, সদস্য সচিব শাপলা-সত্যবয়ান

শেরপুরে সবুজ আন্দোলনের নূতন কমিটি গঠন|| আহবায়ক মেরাজ, সদস্য সচিব শাপলা-সত্যবয়ান

স্টাফ রিপোর্টার |প্রকৃতি ও পরিবেশবাদী সংগঠন সবুজ আন্দোলন, শেরপুর জেলা শাখার ৩১ সদস্যবিশিষ্ট আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। ১৮ ডিসেম্বর শনিবার বিকেলে শহরের মাধবপুরস্থ শেরপুর প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত এক আলোচনা সভা শেষে ওই কমিটি গঠন করা হয় এবং কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত হয়।

Shamol Bangla Ads
কমিটিতে আহবায়ক করা হয়েছে শেরপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিনকে, আর সদস্য সচিব করা হয়েছে সদর উপজেলা পরিষদে মহিলা ভাইস চেয়ারম্যান সাবিহা জামান শাপলাকে। আগামী ১ মাসের মধ্যে ওই কমিটিকে পূর্ণাঙ্গ জেলা কমিটি গঠন করতে বলা হয়েছে।

এর আগে একই স্থানে নির্বিচারে হাতি হত্যা বন্ধে করণীয় শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন স্ট্যাম্পফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশের পরিবেশ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. কামরুজ্জামান মজুমদার। এসময় তিনি শেরপুরের গারো পাহাড়ে হাতি হত্যা বন্ধে বনবিভাগ ও স্থানীয় জনসাধারণকে আরও সচেতন হওয়ার আহবান জানান।

Shamol Bangla Ads
অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন সবুজ আন্দোলনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান বাপ্পী সরদার। উদ্বোধক ছিলেন সবুজ আন্দোলনের অর্থ পরিচালক নিলুফার ইয়াসমিন রূপা।

আয়োজক সংগঠনের আহবায়ক মো. মেরাজ উদ্দিনের সভাপতিত্বে ও সদস্য সচিব সাবিহা জামান শাপলার সার্বিক ব্যবস্থাপনায় অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন সেভ আওয়ার সি’র মহাসচিব মুহাম্মদ আনোয়ারুল হক, প্রাণ ও প্রকৃতি সাংবাদিক কেফায়েত শাকিল ও গ্রীন ফাইটিং মুভমেন্ট প্রতিষ্ঠাতা চেয়ারম্যান নাবিল আহমেদ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন শেরপুর প্রেসক্লাবের যুগ্ম-সাধারণ সম্পাদক মহিউদ্দিন সোহেল, শেরপু অনলাইন জার্নালিষ্ট ফোরামের সাধারণ সম্পাদক, জাহিদুল খান সৌরভ প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন সাংবাদিক রবিউল ইসলাম বুলবুল।

সভাপতির বক্তব্যে প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিন বলেন, আমরা আগামী তিন সপ্তাহে সদস্য সংগ্রহ করে জেলা পূর্ণাঙ্গ জেলা কমিটি গঠন করা হবে। এতে সংগঠনের নানা পদে বিভিন্ন পেশার ব্যক্তিদের স্থান দেয়া হবে। এটি একটি প্রাথমিক কমিটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *