শেরপুরে রোকেয়া দিবসে ৭ কৃতি নারীকে সম্মাননা দিলেন জনউদ্যোগ-সত্যবয়ান

শেরপুরে রোকেয়া দিবসে ৭ কৃতি নারীকে সম্মাননা দিলেন জনউদ্যোগ-সত্যবয়ান

স্টাফ রিপোর্টার||আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস-২০২১ উদযাপন উপলক্ষে শেরপুরে নারী সমাবেশ করেছে নাগরিক প্ল্যাটফরম জনউদ্যোগ শেরপুর। ৯ ডিসেম্বর বৃহস্পতিবার দুপুরে শহরের বটতলা এলাকায় শেরপুর পৌরসভা জাদুঘর চত্বরের মুক্তমঞ্চে অনুষ্ঠিত নারী সমাবেশে জেলার ৭ কৃতি নারীকে ‘কীর্তিময়ী নারী সম্মাননাথ প্রদান করা হয়েছে।

সম্মাননাপ্রাপ্ত নারীরা হলেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী বীর মুক্তিযোদ্ধা মঞ্জুশ্রী দাশগুপ্ত, নারী অধিকার আন্দোলনের সংগঠক বাংলাদেশ মহিলা পরিষদ শেরপুর জেলা শাখার সহ-সভানেত্রী মোর্শেদা বেগম, নারীর ক্ষমতায়নে জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান নাছরিন রহমান ফাতেমা, অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক সংগঠক জোবায়দা খাতুন, অনুপ্ররণাদায়ী তরুন নারী জাতীয় পর্যায়ে কারাতে চ্যাম্পিয়ন শানুমা আফরিন মেঘলা, গারো নেত্রী ও সাংস্কৃতিক সংগঠক রবেতা ম্রং ও তৃণমূলের অনুপ্রেরণাদায়ী স্বাবলম্বী নারী কৃষানী পারুল বেগম।

অনুষ্ঠানের শুরুতে সম্মাননাপ্রাপ্ত ৭ কৃতি নারীকে ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেয় নারী রক্তদান সংস্থা ও ফাইট ফর চিলড্রেনস রাইটস সংগঠনের নদস্যরা। পরে তাদের হাতে সম্মাননা স্মারক তুলে দেন এবং গায়ে চাদর জড়িয়ে দেন অতিথিরা। অনুষ্ঠানে সম্মাননাপ্রাপ্ত নারীরা নিজেদের অনুভুতি প্রকাশ করেন এবং বক্তারা তাদের জীবন ও কর্মের বিভিন্ন দিক নিয়ে আলোকপাত করেন। এ উপলক্ষে সম্মাননাপ্রাপ্তদের সংক্ষিপ্ত জীবনী নিয়ে একটি ভাঁজপত্র প্রকাশ করা হয়।

জনউদ্যোগ সদস্যসচিব হাকিম বাবুলের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মাঝে প্রেসক্লাব সাধারণ সম্পাদক মো. মেরাজ উদ্দিন, পৌর লেডিস ক্লাব সম্পাদক আঞ্জুমান আলম লিপি, ইউসিবি ব্যাংকের শেরপুর শাখার ব্যবস্থাপক মো. রেজাউল কিবরিয়া, সংস্কৃতি কর্মী কমল চক্রবর্তী, আদিবাসী নেতা মিন্টু বিশ্বাস, হিজড়া নেত্রী জয়িতা নিশি সরকার, এফসিআর সভাপতি ফারাবি জাবিন শায়েরী, নারী রক্তদান সংস্থার নির্বাহী সভাপতি তিথি নন্দী প্রমুখ বক্তব্য রাখেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *