শেরপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ

শেরপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ

নিজস্ব প্রতিবেদক: প্রত্যুষে একত্রিশবার তোপধ্বনির মাধ্যমে ২৬ মার্চ মঙ্গলবার যথাযোগ্য মর্যাদায় শেরপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে সূর্যোদয়ের সাথে সাথে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণের মধ্যে দিয়ে দিবসের শুভ সূচনা করা হয়।
এসময় শেরপুরের শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করে প্রথমে শ্রদ্ধা নিবেদন করেন জেলা প্রশাসক আব্দুল্লাহ্ আল খায়রুম ও পুলিশ সুপার মোনালিসা বেগম পিপিএম-সেবা।
এরপর সিভিল সার্জন ডা. অনুপম ভট্টাচার্য্য, শেরপুর ইন-সার্ভিস ট্রেনিং সেন্টারের কমান্ডেন্ট (পুলিশ সুপার) মো. আব্দুল্লাহ আল মাহমুদ, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা জেবুন নাহার শাম্মী, শেরপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. আব্দুর রশীদ, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মো. রফিকুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী অফিসার মিজাবে রহমত, সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তরের প্রধানগণ, জেলা আওয়ামী লীগ, জেলা মুক্তিযোদ্ধা সংসদ, শেরপুর পৌরসভা, যুবলীগ, মহিলা আওয়ামী লীগ, তাতীলীগ, যুব মহিলা লীগ, ছাত্রলীগ, বিভিন্ন রাজনৈতিক দল, শেরপুর প্রেসক্লাব, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক-স্বেচ্ছাসেবী সংগঠনের পক্ষে পর্যায়ক্রমে পুম্পস্তবকের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করা হয়।
শ্রদ্ধা নিবেদন শেষে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের শহিদ সদস্যবৃন্দ, জাতীয় চার নেতা এবং সকল শহীদের বিদেহী আত্মার শান্তি কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।
এর আগে সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি-বেসরকারি স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।
অপরদিকে একইদিন সকাল সাড়ে ৮টায় শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়ামে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়েছে। এসময় জাতীয় সংগীতের মাধ্যমে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন যথাক্রমে জেলা প্রশাসক আব্দুল্লাহ আল খায়রুম ও পুলিশ সুপার মোনালিসা বেগম পিপিএম-সেবা।
পরে বেলুন ও ফেস্টুন উড়িয়ে আনুষ্ঠানিকভাবে কুচকাওয়াজের উদ্বোধন করা হয়। এসময় কুচকাওয়াজে সালাম ও অভিবাদন গ্রহণ করেন, জেলা প্রশাসক ও পুলিশ সুপার। কুচকাওয়াজে পুলিশ, পুলিশ ব্যান্ড দল, আনসার-ভিডিপ, বাংলাদেশ স্কাউট, গার্লস গাইড, বিএনসিসি সহ বিভিন্ন দল অংশগ্রহণ করে। কুচকাওয়াজে অংশ গ্রহণকারীদের মাঝে জেলা প্রশাসনের পক্ষ থেকে ক্রেস্ট ও পুরষ্কার বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *