শেরপুরে বিনামূল্যে টু-ইন পিট ল্যাট্রিন স্থাপন বিষয়ক অবহিতকরন সভা

শেরপুরে বিনামূল্যে টু-ইন পিট ল্যাট্রিন স্থাপন বিষয়ক অবহিতকরন সভা

বুলবুল আহম্মেদ: শেরপুরে হতদরিদ্র পরিবারের তালিকা প্রস্তুতকরণ এবং বিনামূল্যে টু-ইন পিট ল্যাট্রিন স্থাপন বিষয়ক অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার ২০ সেপ্টেম্বর বিকেলে সদর উপজেলার হলরুমে এ সভার আয়োজন করেন উপজেলা ওয়াটসন কমিটি।

পরামর্শক প্রতিষ্ঠান হিসেবে আছেন জেবি ফার্ম -সোসাইটি ফর ব্রাইট সোস্যাল সার্ভিসেস, স্বাবলম্বী সমাজ উন্নয়ন সংস্থা, সাসটেইনেবল ডেভেলপমেন্ট ইনিশিয়েটিভ।

শেরপুর সদর উপজেলার চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম এর সভাপতিত্বে বক্তব্য রাখেন জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মুহাম্মদ ছামিউল হক, উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহনাজ ফেরদৌস, ওয়াল্ড ব্যাংকের কনসালটেন্ট টিম লিডার শামস উদ্দিন রাফি, কামারেরচর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. হাবিবুর রহমান, লছমনপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. আব্দুল হাই, কামারিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. সারোয়ার জাহান প্রমুখ।

এসময় ওয়াল্ড ব্যাংকের জেলা সমন্বয়কারী মো. আতাউর রহমান, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী মো. মাহমুদুল হাসান, সরকারি দপ্তরের কর্মকর্তাবৃন্দ, সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর সূত্রে জানা যায়, শেরপুর সদর, শ্রীবরদী ও নালিতাবাড়ী উপজেলায় ইউনিয়ন পর্যায়ে ২২৫টি করে হতদরিদ্র পরিবার সনাক্ত করে বিনামূল্যে টু-ইন পিট ল্যাট্রিন স্থাপনের সাইট প্রস্তুত করা হবে। যা সম্পন্ন করতে খরচ ধরা হয়েছে ৩৫ হাজার ৮০০ টাকা। ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানগণ সদস্যদের নিয়ে মিটিং করে খুব শীগ্রই তালিকা প্রস্তুত করার জন্য আহ্বান জানানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *