শেরপুরে ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের আয়োজনে নাগরিক প্রত্যাশা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

শেরপুরে ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের আয়োজনে নাগরিক প্রত্যাশা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার : শেরপুর জেলা শহরের প্রাণকেন্দ্র নিউমার্কেট হোটেল আলীশান রেস্টুরেন্ট সম্মেলন কক্ষে ৩০ আগস্ট বুধবার সকাল সাড়ে ১১টায় ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল ময়মনসিংহ রিজিয়ন আয়োজনে ও ইউএসএ আইডির সহায়তায় দিনব্যাপী নাগরিক প্রত্যাশা বিষয়ক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের সিনিয়র রিজিওনাল ম্যানেজার নার্গিস আক্তারের সভাপতিত্বে ও রোটারিয়ান মলয় মোহন বল এর সঞ্চালনায় নাগরিক প্রত্যাশা বিষয়ক কর্মশালায় পৌরসভার নাগরিকদের সেবা ও বিভিন্ন সমস্যা চিহ্নিতকরণ এবং উত্তোরণ বিষয়বস্তু নিয়ে আলোচনা করা হয়।
পরে গোল টেবিল বৈঠকে ৫টি দলে অংশগ্রহণকারী বিভিন্ন রাজনৈতিক দলের নেতা, শিক্ষক, সুশীল সমাজ, সাংবাদিক ও রোটারিয়ানগণ তথ্য উপাত্ত এবং সুপারিশমালা তুলে ধরেন।
দিনব্যাপী কর্মশালায় ৪০ জন অংশ নেন এবং এর মধ্যে বক্তব্য রাখেন শেরপুরের সমাজসেবী রাজিয়া সামাদ ডালিয়া, প্রেসক্লাব সাধারণ সম্পাদক আদিল মাহমুদ উজ্জল, সাবেক সাধারণ সম্পাদক সাবিহা জামান শাপলা প্রমুখ।
অন্যান্যদের মধ্যে শেরপুর মডেল গালর্স কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ তপন সারোয়ার, রোটারী ক্লাব অব শেরপুরের প্রেসিডেন্ট ডা. রতন চন্দ দাস, জনউদ্যোগের আহ্বায়ক আবুল কালাম আজাদ, শেরপুর প্রেসক্লাব সাবেক সভাপতি মো. শরিফুর রহমান, জাতীয় সাংবাদিক সংস্থা শেরপুর জেলা ইউনিটের সভাপতি মো. আছাদুজ্জামান মোরাদ, সাধারণ সম্পাদক জিএইচ হান্নান, জেলা মহিলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক নাসরিন রহমান ফাতেমা, জেলা ছাত্রলীগ সাবেক সভাপতি জুনায়েদ নূরানী মনি, জেলা ছাত্রদল সভাপতি শওকত হোসেনসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী, পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ ও গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *