শেরপুরে জাতীয় সমাজসেবা দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা ও পুরষ্কার বিতরণ-সত্যবয়ান

শেরপুরে জাতীয় সমাজসেবা দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা ও পুরষ্কার বিতরণ-সত্যবয়ান

স্টাফ রিপোর্টার ||শেরপুরে জাতীয় সমাজসেবা দিবস ২০২২ উপলক্ষে “মুজিব বর্ষের সফলতা, ঘরেই পাবেন সকল ভাতা’ এই স্লোগান সামনে রেখে বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ করা হয়েছে।
জেলা প্রশাসন ও সমাজসেবা অধিদপ্তরের আয়োজনে এবং স্বেচ্ছাসেবী সংস্থাসমূহের সহযোগিতায় ২ জানুয়ারি রোববার সকাল ১০টায় দিবসটি পালন উপলক্ষে জেলা প্রশাসক কার্যালয় চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসক কার্যালয় চত্বরে গিয়ে শেষ হয়। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ রজনীগন্ধায় এক আলোচনা সভা ও পুরষ্কার বিতরণ করা হয়।
শেরপুর জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক এটিএম আমিনুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ মোমিনুর রশীদ। এসময় তিনি বলেন, জাতীয় সমাজ সেবা দিবস আন্তর্জাতিক দিবস না হলেও এর তাৎপর্য সার্বজনীন ও বিশ্বময়। সমাজসেবা অধিদপ্তর কর্তৃক দেশের অবহেলিত জনগোষ্ঠী আজ সুফল পাচ্ছে। সেই সাথে দেশ এগিয়ে যাচ্ছে এবং প্রতিবন্ধীসহ অন্যান্য প্রতিবন্ধীরাও আর অবহেলিত নয় তারাও সমাজে অন্যান্য মানুষের মত সামাজিক মর্যাদা পাচ্ছে।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুকতাদিরুল আহমেদ, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি শামছুন্নাহার কামাল, রেড ক্রিসেন্ট সোসাইটির উপ-পরিচালক মোঃ হায়দার আলী।
আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা হোসনে আরা, জেলা সমাজসেবা কার্যালয়ের সহকারি পরিচালক জান্নাতুল ফেরদৌসী, স্বেচ্ছাসেবী সংস্থার এরশাদ আলী, আয়নাল, আব্দুর রশিদ প্রমুখ।
বক্তব্য শেষে প্রধান অতিথি ও বিশেষ অতিথিগণ সুদমুক্ত ক্ষুদ্র ঋণ ২ লক্ষ ৭০ হাজার, ২টি হুইল চেয়ার, ৩ জন ইউনিয়ন সমাজকর্মী ও ১ জন সমাজসেবা অফিসারকে বর্ষসেরা পুরষ্কার বিতরণ করা হয়।
এসময় সমাজসেবা কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারী, স্বেচ্ছাসেবী সংস্থার প্রতিনিধি, সাংবাদিক ও প্রতিবন্ধীরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *