শেরপুরে ‘গাঙচিল বুক কর্নার’ উদ্বোধন||সত্যবয়ান

শেরপুরে ‘গাঙচিল বুক কর্নার’ উদ্বোধন||সত্যবয়ান

স্টাফ রিপোর্টার || দির্ঘ দিন থেকে কাগজের বই পড়ায় আগ্রহ স্মৃষ্টি করার লক্ষে গাঙচিল সাহিত্য সংস্কৃতি পরিষদ শেরপুর জেলা শাখা আয়োজনে নানা কর্মসূচি পালন করে আসছে।
এরই ধারাবাহিকতায় ২২ জুলাই শুক্রবার সন্ধ্যায় শহরের নিউ মার্কেটস্থ ‘গেøারী জেন্টস পার্লার’-এ অপেক্ষামান গ্রহকদের চাহিদা অনুযায়ী ‘গাঙচিল বুক কর্নার’ উদ্বোধন করা হয়েছে। এসময় প্রধান অতিথি ছিলেন গাঙচিল কেন্দ্রীয় জেলা সমন্বয়ক সিনিয়র কবি নূরুল ইসলাম মনি (দাদু ভাই)।
এছাড়া জেলা শাখার সভাপতি ও সিনিয়র সাংবাদিক কাব রফিক মজিদ, সাধারণ সম্পাদক কবি জাহাঙ্গীর আলম, সহ-সভাপতি কবি রাবিউল ইসলাম, সাংগঠনিক সম্পাদক কবি হাসান শরাফত, অর্থ সম্পাদক সাংবাদিক কাজি মাসুম, সিনিয়র সাংবাদিক ও লেখক আবুল হাশিম উপস্থিত ছিলেন।
বুক কর্নারে শেরপুর জেলার বিভিন্ন কবি ও সাহিত্যিকের একক ও যৌথ ২১ টি বই গেøারী জেন্টস পার্লালের সত্বাধিকারী লিপন শীলের হাতে তুলে দেয়া হয়। এসময় লিপন শীল জানায়, দির্ঘদিন থেকেই আমার জেন্টস পার্লারে অপেক্ষামান গ্রাহকরা বই এবং পত্রিকার চাহিদা করে আসছিলো। এরই প্রেক্ষিতে গাঙচিল কবি হাসান শরাফতকে বিষয়টি জানালে তার মাধ্যমে এ গাঙচিল বুক কর্নারটির জন্য সেলফ তৈরী করা হয়েছে। আশা করি এখানে অপেক্ষামান গ্রাহকরা বই পড়ে ভালো সময় কাটাবে।
এ বিষয়ে গাঙচিল সভাপতি ও সাংবাদিক রফিক মজিদ জানায়, গাঙচিলের কবি সাহিত্যকরা দির্ঘদিন থেকেই জেলায় সর্বত্র কাগজের বই পড়ার প্রতি আগ্রহ স্মৃষ্টি লক্ষে লাইব্রেরী পরিদর্শন, বই পড়ায় আগ্রহ স্মৃষ্টিতে সেমিনার, পরামর্শ সভা, সাহিত্য আড্ডা ও বিভিন্ন লাইব্রেরী ও বুক কর্নারে শেরপুরের লেখকদের বই প্রদান করে আসছে। এরই ধারাবাহিকতায় শেরপুর শহরের প্রাণ কেন্দ্র নিউমার্কেটের ওই জেন্টস পার্লারে বুক কর্নারটি স্থাপন করা হলো। এতে পাঠকরা বই পড়ার প্রতি আগ্রহ প্রকাশের পাশাপাশি শেরপুরের লেখকদের সম্পর্কেও পরিচিত লাভ করবে।
এ বুক কর্নারে প্রদান করা গ্রন্থের মধ্যে রয়েছে কবি ও সাংবাদিক রফিক মজিদের ‘মেঘালয়ে ফিরে দেখা-৭১’ ও ‘অদৃশ্য অনুভূতি’, জাহাঙ্গীর আলমের ‘রূপসী ছড়ার দেশ’, মহিউদ্দিন বিন জুবায়েদ এর ৬ টি গ্রন্থের মধ্যে ‘ভোর হলো দোর খোল’, ‘জীবন ও কবিতা’, ‘ছড়া দিয়ে গড়বো এ দেশ’, ‘এক পশলা বৃষ্টি’, ‘প্রজাপতির রঙীন ডানা’ ও দুঃখিনী মা, নূরুল ইসলাম মনি’র ‘তুমি’ এবং যৌথ গ্রন্থ ‘আবির ছোয়া’ ও ‘নির্বাচিত গল্প গ্রন্থ’, নূরুল ইসলাম নাযীফ’র ‘অনবদ্য ছড়া পদ্য’, এমএইচ মুকুল’র ‘ডাইনি মা’, হাসান শরাফত’র ‘নিয়তি’, হারুনুর রশিদ’র ‘শতরূপা’, রোমান জাহান’র ‘বিষাদের মতো গোপন’, কাকন রেজা’র ‘স্থির করে দাও কম্পমান জল’, গোলাম ফারুক’র ‘গন্তব্যহীন যাত্রা’, আশরাফ আলী চারু’র ‘স্বপ্ন বিলাশ’ এবং শেরপুরের ২০ কবি’র যৌথ কাব্য গ্রন্থ ‘শেরপুর গাঙচিলকণ্ঠ কবি ও কবিতা’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *