শেরপুরে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ

শেরপুরে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ

স্টাফ রিপোর্টার: সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতার মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ উদযাপন উপলক্ষে ৭ মার্চ বৃহস্পতিবার সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রথমে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন শেরপুর-১ সদর আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোঃ ছানুয়ার হোসেন ছানু।
পরে ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মুকতাদিরুল আহমেদ, ভারপ্রাপ্ত পুলিশ সুপার মোঃ খোরশেদ আলম, শেরপুর জেলা পরিষদ প্রধান নির্বাহী কর্মকর্তা জেবুন নাহার শাম্মী, সিভিল সার্জন ডা. অনুপম ভট্টাচার্য্য, শেরপুর পৌরসভার মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর শেরপুরের উপপরিচালক ড. সুকল্প দাস, সদর উপজেলা নির্বাহী অফিসার মিজাবে রহমত, জেলা মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার নুরুল ইসলাম হিরো, জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি এ্যাডভোকেট মোছাদ্দেক ফেরদৌসী, শেরপুর জেলা কারাগারের জেল সুপার মোহাম্মদ হুমায়ুন কবীর খান, শেরপুর বিদ্যুৎ বিক্রয় ও বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী সাহাবুদ্দিন আহমেদ, শেরপুর ডাক বিভাগের পোস্ট মাস্টার খন্দকার মোঃ নূর কুতুবুল আলম, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর শেরপুরের পরিদর্শক ছিদ্দিকুর রহমান, শেরপুর কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউট অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মোঃ সাইফুল আজম খান, শেরপুর প্রেসক্লাব সভাপতি রফিকুল ইসলাম আধার ও সাধারণ সম্পাদক আদিল মাহমুদ উজ্জলসহ জেলা আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করেন।
পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের রুহের মাগফেরাত কামনাসহ বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।
অপরদিকে সকাল সাড়ে ১০টায় জেলা শিল্পকলা একাডেমিতে ঐতিহাসিক ভাষণ, ছড়া পাঠ, কবিতা পাঠ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, আলোচনা সভা, নতুন প্রজন্মকে মুক্তিযোদ্ধা চেতনায় উদ্বুদ্ধকরণের লক্ষে শিক্ষার্থীদেরকে বীর মুক্তিযোদ্ধাদের যুদ্ধকালীন বীরত্বগাঁথা শোনানোর অনুষ্ঠান ও সাংস্কৃতিক অনুষ্ঠান এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।
এর আগে সকাল ৮টায় জেলা শহরের নিউমার্কেটস্থ শেরপুর-১ সদর আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ ছানুয়ার হোসেন ছানু তার রাজনৈতিক কার্যালয়ের সম্মুখে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা, জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করেন। এসময় সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোঃ রফিকুল ইসলাম, শেরপুর পৌরসভার মেয়র আলহাজ্ব গোলাম কিবরিয়া লিটন, জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি এ্যাডভোকেট মোছাদ্দেক ফেরদৌসী, বীর মুক্তিযোদ্ধা আঃ খালেক, জেলা যুবলীগের সভাপতি আলহাজ্ব হাবিবুর রহমান হাবিব।
এছাড়াও জেলা শহরের চকবাজারস্থ জেলা আওয়ামী লীগের কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি ফখরুল মজিদ খোকন, মিনহাজ উদ্দিন মিনাল, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ারুল হাসান উৎপল, সাবেক দপ্তর সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *