শেরপুরে উপজেলা পরিষদ নির্বাচনে আপিলে ৪ প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা

শেরপুরে উপজেলা পরিষদ নির্বাচনে আপিলে ৪ প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা

স্টাফ রিপোর্টার: ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে শেরপুরে মনোনয়ন বাছাইকালে বাতিল হওয়া এক চেয়ারম্যান প্রার্থী ও ৩ ভাইস-চেয়ারম্যান প্রার্থীর ৪টি মনোনয়নপত্রই আপিলে বৈধ ঘোষিত হয়েছে। ২১ এপ্রিল রোববার বিকেলে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষ রজনীগন্ধায় ওই আপিল শুনানী গ্রহণ করেন নির্বাচনের আপিল কর্তৃপক্ষ জেলা ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল খায়রুম।
মনোনয়ন বৈধ হওয়া প্রার্থীরা হচ্ছেন শ্রীবরদী উপজেলা চেয়ারম্যান প্রার্থী আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি আব্দুল মতিন, ভাইস-চেয়ারম্যান প্রার্থী মো. আজিজুল হক ও মোছা. জাহানারা বেগম এবং ঝিনাইগাতী উপজেলার ভাইস চেয়ারম্যান প্রার্থী মো. হারুনুর রশীদ।
এব্যাপারে জেলা নির্বাচন কর্মকর্তা ও জেলা রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ আনোয়ারুল হক জানান, ঋণখেলাপী ও তথ্য গোপনের অভিযোগে এক চেয়ারম্যান প্রার্থী ও ৩ জন ভাইস-চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র বাছাইকালে বাতিল করা হয়েছিল। তবে মনোনয়নপত্র দাখিলের পূর্বে ঋণ পরিশোধ হলেও ছিল না সিআইবির অনাপত্তি রিপোর্ট। পরবর্তীতে সেটি দাখিল করে আপিল করায় আপিল কর্তৃপক্ষ তাদের মনোনয়ন বৈধ ঘোষণা করেছেন।
এসময় অন্যান্যের মধ্যে পদোন্নতিপ্রাপ্ত উপসচিব অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুকতাদিরুল আহমেদ, এনডিসি জিএমএ মুনিব, প্রেসক্লাবের সভাপতি রফিকুল ইসলাম আধারসহ জেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তাগণ ও নির্বাচনের প্রার্থীগণ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, ওই ৪ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষিত হওয়ায় বর্তমানে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে শ্রীবরদীতে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের ৭ প্রার্থী, পুরুষ ভাইস চেয়ারম্যান ১৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ জন এবং ঝিনাইগাতী উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগের ৩ জন, বিএনপির ৩ জন ও জাসদের একজনসহ ৭ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান ১২ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৭ জন প্রার্থী টিকে রইলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *