শেরপুরে ইউপি নির্বাচন শেষ হলেও থেমে নেই সহিংসতা এপর্যন্ত আহত-১৫-সত্যবয়ান

শেরপুরে ইউপি নির্বাচন শেষ হলেও থেমে নেই সহিংসতা এপর্যন্ত আহত-১৫-সত্যবয়ান

স্টাফ রিপোর্টার||শেরপুর সদর উপজেলার ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন পরবর্তী সহিংসতায় হামলা-সংঘর্ষের ঘটনায় অন্তত ১৫ জন আহত হয়েছে। সেই সাথে ভাঙচুর করা হয়েছে বেশ কয়েকটি ঘরবাড়ি। ১২ নভেম্বর শুক্রবার সকালে সদর উপজেলার কামারেরচর ইউপির নির্বাচনে প্রতিদ্বন্দ্বী দুই সদস্য প্রার্থীর সমর্থকদের মধ্যে এ সংঘর্ষ ও ভাঙচুরের ঘটনা ঘটে। আহতদের মধ্যে সাতজনকে জামালপুর জেলা সদর হাসপাতালে ও আশঙ্কাজনক অবস্থায় আরও তিনজনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, গত বৃহস্পতিবার নির্বাচনের দিন কামারেরচর ইউনিয়নের ৬নং চর এলাকার মোরগ প্রতীকের সদস্য প্রার্থী মো. আহসান হাবীব ও ফুটবল প্রতীকের সদস্য প্রার্থী মো. মোস্তাফিজুর রহমান মুক্তার সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটলে ভোটকেন্দ্রটি বন্ধ করে দেওয়া হয়। এ ঘটনাকে কেন্দ্র করে শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে মুক্তার নেতৃত্বে ৩০/৪০ জন সর্মথক হামলা করে আহসান হাবীব সর্মথকদের ঘরবাড়িতে।

এ সময় বাড়ি-ঘরে ভাঙচুর ও লুটপাট চালানো হয়। তাদের হামলায় কুলছ মেম্বারের ছেলে নয়ন, জব্বার মন্ডলের ছেলে শহীন, মুনছের মন্ডলের ছেলে শুকুরসহ অন্তত: ১৫ জন আহত হয়। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়।

ক্ষতিগ্রস্ত ওষুধ ব্যবসায়ী মো. নজরুল ইসলাম বলেন, আমি নির্বাচনে আহসান হাবীবের সমর্থক হওয়ায় মুক্তা ও তার লোকজন আমাদের বাড়িঘরে হামলা ও ভাঙচুর করেছে। আমার ঘরে থাকা নগদ পাঁচ লক্ষ টাকা ও ১০ ভরি গয়না লুট করেছে। আমি এর সুষ্ঠু বিচার চাই।

কামারেরচর ইউপির নবনির্বাচিত চেয়ারম্যান আলহাজ্ব মো. হাবিবুর রহমান হাবীব জানান, সকালে স্থানীয় দুই সদস্য প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ ঘটেছে। এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে।

এ ব্যাপারে শেরপুর সদর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. বন্দে আলী মিয়া জানান, দুই ইউপি সদস্যের সমর্থকদের মধ্যে সংঘর্ষের খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেওয়া হয়েছে। বর্তমানে এলাকায় পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে। ঘটনায় জড়িতদের গ্রেফতারে অভিযান চলছে। তিনি আরো বলেন, এ এলাকায দুই-তিনদিন পুলিশ মোতায়েন থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *