শেরপুরে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বিধবার জমি দখলের অভিযোগ||সত্যবয়ান

শেরপুরে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বিধবার জমি দখলের অভিযোগ||সত্যবয়ান

নকলা সংবাদদাতা:শেরপুরের নকলা উপজেলার প্রত্যন্ত গ্রাম চরবসন্তী এলাকায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে মোছা. হাজেরা বানু (৫৫) নামে এক বিধবার সম্পতি দখলের অভিযোগ উঠেছে একই এলাকার মো. ফজল আলী ও তার পরিবারের বিরুদ্ধে। শ‌নিবার (১৬ এপ্রিল) সকালে এ ঘটনার সুষ্ঠু প্রতিকার চেয়ে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগী পরিবার। হাজেরা বানু ওই এলাকার মৃত নাজির উদ্দিনের স্ত্রী।

সংবাদ সম্মেলনে হাজেরা বানুর ভাগনে মো. সালমান লিখিত বক্তব্যে বলেন, পৈত্রিকসূত্রে নকলার চরবসন্তী গ্রামে ৪২ শতাংশ জায়গার মালিক হন নাজির উদ্দিন। পরে ওই জায়গায় ঘর-বাড়ি উঠিয়ে স্ত্রীসহ বসবাস শুরু করেন তিনি। নাজির উদ্দিন মারা যাবার পর তার বিধবা স্ত্রী হাজেরা বানু সেখানে একাই বসবাস করতে থাকেন। হাজেরা বানুর একা থাকার সুযোগে একই এলাকার মো. ফজল আলী ওই সম্পত্তি জোরপূর্বক দখল করার চেষ্টা করতে থাকে। এ ঘটনায় হাজেরা বান্ ুবাদী হয়ে হত ১৪ মার্চ আদালতে একটি মামলা দায়েরের পর আদালত ওই জায়গায় ১৪৪ ধারা জারি করে। কিন্তু আদালতের নির্দেশ অমান্য করে গত ১২ এপ্রিল ফজল আলী ও শুকুর আলীর পরিবার হাজেরা বানুর ঘর ভেঙে উচ্ছেদ করে দখল করে নেয়। এ সময় হাজেরা বানুসহ আশেপাশের লোকজন বাধা দিতে গেলে তিনি আহত হন। এ সময় ৯৯৯-এ সহযোগিতার জন্য ফোন দিলেও পুলিশ আসেনি। পরে স্থানীয় চন্দ্রকোনা পুলিশ তদন্ত কেন্দ্রে খবর দিলে সেখান থেকে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ফজল আলীর স্ত্রী মোছা. কমলা বেগমকে আটক করে।

এ ব্যাপারে বিধবা হাজেরা বানু বলেন, আমার তিন ছেলে ও দুই মেয়ে। মেয়েদের বিয়ে দিয়েছি। আর ছেলেরা অন্য জায়গায় থাকে। এজন্য আমি একাই থাকি সবসময়। মাঝে মাঝে আমার ছেলে, মেয়ে ও আত্মীস্বজনরা আমাকে দেখতে আসে। আমি একা থাকায় ঘর-বাড়ি সব দখল করেছে ফজল আলী ও শুকুর আলীর পরিবার। আমি এখন বাধ্য হয়ে অন্যজনের বাড়িতে থাকতেছি।

স্থানীয় চরঅষ্টধর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. গোলাম রাব্বানী বলেন, তাদের মধ্যে জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। কয়েক দফায় শালিসও হলেও বিষয়টির সমাধান হয়নি। তবে আদালতের নির্দেশনা অমান্য করা ঠিক হয়নি।

এ ব্যাপারে নকলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মুশফিকুর রহমান বলেন, দুইপক্ষের জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে বিধবার বাড়ি ভাঙচুর ও আহতের ঘটনায় থানায় মামলা রুজু হয়েছে। ইতোমধ্যে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকি আসামিদের দ্রুত গ্রেপ্তারে অভিযান চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *