শেরপুরের পাকুড়িয়াতে আশ্রয়ণ প্রকল্পের ঘর নির্মাণ কাজ পরিদর্শন করলেন বিভাগীয় কমিশনার-সত্যবয়ান

শেরপুরের পাকুড়িয়াতে আশ্রয়ণ প্রকল্পের ঘর নির্মাণ কাজ পরিদর্শন করলেন বিভাগীয় কমিশনার-সত্যবয়ান

স্টাফ রিপোর্টার ||শেরপুর জেলার সদর উপজেলার পাকুড়িয়া ইউনিয়নের তারাগড় বালুয়া কান্দায় গৃহহীনদের জন্য বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে প্রধানমন্ত্রীর উপহার আশ্রয়ণ প্রকল্পের ঘর নির্মাণ কাজ ৮ ফেব্রুয়ারি মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় পরিদর্শন করেছেন ময়মনসিংহ বিভাগীয় কমিশনার মোঃ শফিকুর রেজা বিশ্বাস।
জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, সদর উপজেলার পাকুড়িয়া ইউনিয়নের গৃহহীনদের জন্য প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত আশ্রয়ণ প্রকল্পের জন্য তারাগড় বালুয়াকান্দা গ্রামে সরকারি জমিতে প্রথম পর্যায়ে ৩১টি পাকাঘর নির্মাণ করা হচ্ছে। এছাড়াও আরো ১০টি ঘর নির্মাণ কাজ প্রক্রিয়াধীন রয়েছে। এসব আশ্রয়ণ প্রকল্পের ঘর নির্মাণ কাজ মঙ্গলবার সকালে বিভাগীয় কমিশনার মোঃ শফিকুর রেজা বিশ্বাস সরেজমিনে পরিদর্শন করেছেন।
এসময় তিনি নির্মাণাধীন ঘর গুলোর কাজের গুণগত মানের প্রশংসা করেন। এছাড়াও তিনি প্রকল্পের কাজের মান ঠিক রাখার বিষয়ে খেয়াল রাখতে জেলা প্রশাসককে নির্দেশ দেন বিভাগীয় কমিশনার।
পরে বিভাগীয় কমিশনার মোঃ শফিকুর রেজা বিশ্বাস পাকুড়িয়া ইউনিয়ন পরিষদের বিভিন্ন কার্যক্রম ও বঙ্গবন্ধু কর্ণার পরিদর্শন করেন। এছাড়াও ইউনিয়ন পরিষদের চলমান কার্যক্রমের সন্তোষ প্রকাশ করেন।
এসময় শেরপুরের জেলা প্রশাসক মো. মোমিনুর রশীদ, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (ভারপ্রাপ্ত) মোহাম্মদ তোফায়েল আহমেদ, জেলা পরিষদ প্রধান নির্বাহী কর্মকর্তা (উপ-সচিব) সাইয়েদ এ.জেড. মোরশেদ আলী, বিভাগীয় কমিশনারের একান্ত সচিব মোঃ খবিরুল আহসান, শেরপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মেহনাজ ফেরদৌস, সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তনিমা আফ্রাদ, সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো. খবিরুজ্জামান খান, পাকুড়িয়া ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মোঃ হায়দার আলী উপস্থিত ছিলেন।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সূত্রে জানা গেছে, ২০২১-২২ অর্থবছরে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের (কাবিটা) কর্মসূচির আওতায় ভূমিহীনদের জন্য গৃহনির্মাণ (আশ্রয়ণ প্রকল্প-২) ৩য় পর্যায়ে ৬২ শতাংশ জমিতে ৩১টি ভূমিহীন পরিবারের জন্য গৃহ নির্মাণ চলমান রয়েছে। ২ শতাংশ জমিতে প্রতিটি ঘর নির্মাণে প্রাক্কলিত ব্যয় ধরা হয়েছে ২ লাখ ৪০ হাজার টাকা। নির্মিত এ প্রকল্প অতিদ্রুত সময়ের মধ্যে ভূমিহীন পরিবারের মধ্যে হস্তান্তর করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *