শেরপুরের নকলায় সাজাপ্রাপ্ত আসামী বাবুল তিলক গ্রেপ্তার

শেরপুরের নকলায় সাজাপ্রাপ্ত আসামী বাবুল তিলক গ্রেপ্তার

মুহাম্মদ আবু হেলাল, ঝিনাইগাতী সংবাদদাতা:  শেরপুরের নকলায় চাঞ্চল্যকর কিশোরী অপহরণ ও ধর্ষণ মামলায় আত্মগোপনে থাকা ১৪ বছরের সাজাপ্রাপ্ত আসামী বাবুল তিলক দাস (২৬)কে গাজীপুর থেকে গ্রেপ্তার করেছে র‍্যাব-১৪।

গত ৪ এপ্রিল মঙ্গলবার দিবাগত রাত পৌণে ১১ ঘটিকায় গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত তিলক দাস ময়মনসিংহ জেলার ফুলবাড়ীয়া উপজেলার নয়ন বাড়ী গ্রামের পরেশ তিলক দাসের ছেলে।

র‍্যাব-১৪ এর প্রেস রিলিজ সুত্রে জানা গেছে, ভিকটিম একজন কলেজ পড়ুয়া ছাত্রী। ভিকটিম কলেজে যাতায়াতের পথে তিলক দাস বিকটিমকে অনেকদিন থেকে প্রেমের প্রস্তাব দিয়ে আসছিলো। ঘটনার দিন ২৪/০৮/২০১৯ খ্রিঃ সকাল অনুমান ৯ ঘটিকার সময় ভিকটিম কলেজে যাওয়ার উদ্দেশ্যে রওনা হলে নকলা থানাধীন ম্যানেজার মার্কেটের সামনে পৌঁছা মাত্রই তিলক দাস পূর্ব পরিকল্পিতভাবে ভিকটিমের ইচ্ছার বিরুদ্ধে জোর পূর্বক সিএনজিতে উঠিয়ে অপহরণ করে গাজীপুর এলাকায় নিয়ে যায়। পরবর্তীতে কলেজের সময় অতিবাহিত হওয়ার পরেও ভিকটিম বাড়ীতে না আসায় তার পরিবারের লোকজন বিভিন্ন জায়গায় খোঁজাখুজি করতে থাকে। ভিকটিম কৌশলে তার মায়ের মোবাইলে কল দিয়ে জানায় যে, বাবুল তিলক দাস গাজীপুর জেলার বাসন থানাধীন ইটাহাটা এলাকায় একটি ভাড়া বাসায় রেখে ভিকটিমকে ভয়ভীতি দেখিয়ে তার ইচ্ছার বিরুদ্ধে জোর পূর্বক ধর্ষণ করিতেছে। পরবর্তীতে ভিকটিমের বাবা নকলা থানায় বাদী হয়ে অভিযোগ দাখিল করলে অফিসার-ইনচার্জ, নকলা থানার মামলা নং-০৬, তারিখঃ ০৬/০৯/২০১৯ ইং, ধারা-৭/৯(১) নারী ও শিশু নিযার্তন দমন আইন/২০০০ (সংশোধনী/০৩) রুজু করেন। মামলার তদন্তকারী অফিসার মামলার সুষ্ঠু তদন্ত শেষে আসামীর বিরুদ্ধে ২০০০ সালের নারী ও শিশু নিযার্তন দমন আইনের ৭/৯(১) ধারায় বিজ্ঞ আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

বিজ্ঞ জেলা ও দায়রা জজ, নারী ও শিশু নিযার্তন দমন ট্রাইব্যুনাল, শেরপুরের বিচারক মো. আখতারুজ্জামান গত ২১/০৪/২০২২ খ্রিস্টাব্দে আসামী শ্রী বাবুল তিলক দাসের বিরুদ্ধে ২০০০ সালের নারী ও শিশু নিযার্তন দমন আইনের ৭ ধারায় অপরাধ সন্দেহাতীতভাবে প্রমান হওয়ায় আসামীকে ১৪ বৎসরের সশ্রম কারাদন্ড ও ১০হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে আরো ৩মাসের বিনাশ্রম কারাদন্ড এবং ২০০০ সালের নারী ও শিশু নিযার্তন দমন আইনের ৯(১) ধারায় অপরাধ সন্দেহাতীতভাবে প্রমান হওয়ায় আসামীকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও ২০হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে ৬মাসের বিনাশ্রম কারাদন্ডে দন্ডিত করেন। মামলার ঘটনার পর থেকেই আসামী তিলক দাস ৪ বছর আত্মগোপনে ছিল। বিভিন্ন তথ্য উপাত্ত সংগ্রহ ও বিশ্লেষণের মাধ্যমে জামালপুর ক্যাম্পের কোম্পানী কমান্ডার স্কোয়াড্রন লিডার আশিক উজ্জামান এর নেতৃত্বে এবং সিনিয়র সহকারী পুলিশ সুপার এম এম সবুজ রানা এর উপস্থিতিতে র‍্যাবের একটি অভিযানিক দল গত ৪ এপ্রিল মঙ্গলবার দিবাগত রাত অনুমান পৌণে ১১ ঘটিকায় গাজীপুর জেলার সদর থানাধীন ভোগড়া এলাকা হতে তিলক দাসকে আটক করে। ধৃত আসামীর রিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *