শেরপুরের আওড়াবাওড়া বিলে পোনা মাছ অবমুক্ত করলেন চেয়ারম্যান হায়দার আলী

শেরপুরের আওড়াবাওড়া বিলে পোনা মাছ অবমুক্ত করলেন চেয়ারম্যান হায়দার আলী

স্টাফ রিপোর্টার : শেরপুর জেলার সদর উপজেলার পাকুড়িয়া ইউনিয়নের আওড়াবাওড়া বিলে ২১ জুন বুধবার বিকেল ৫টায় পাকুড়িয়া ইছলি বিলপাড় মৎস্যজীবী সমবায় সমিতির উদ্যোগে প্রধান অতিথি হিসেবে পাকুড়িয়া ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মো. হায়দার আলী বিভিন্ন প্রজাতি মাছের পোনা অবমুক্ত করেছেন।

এর আগে পাকুড়িয়া ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত ইউনিয়ন ভূমি সহকারি কর্মকর্তা মো. হাসানুজ্জামানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পাকুড়িয়া ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মো. হায়দার আলী।

এসময় তিনি আওড়াবাওড়া বিল পাড়ের গ্রামবাসীদের উদ্দেশ্যে বলেন, এই বিলে এক সময় দেশীয় বিভিন্ন প্রজাতির মাছে ভরপুর ছিল। বর্তমানে এই বিলে মাছ বিলুপ্ত হয়ে গেছে। তাই মৎস্যজীবী সমিতির ইজারাদার কর্তৃক বিলে পর্যায়ক্রমে ১০ হাজার মাছের পোনা অবমুক্ত করে আবারো আওড়াবাওড়া বিলটি মাছে মাছে ভরে যাবে। এজন্য এলাকাবাসী ও গ্রামবাসীকে নিষিদ্ধ জাল ব্যবহার থেকে বিরত থাকতে হবে এবং সেই সাথে মৎস্য আইন মেনে চলার জন্য সকলের প্রতি আহ্বান জানান। এছাড়াও তিন মাস ওই বিলে মাছ শিকার থেকে বিরত থাকার জন্য অনুরোধ করেন।

এসময় অন্যান্যদের মধ্যে জাতীয় সাংবাদিক সংস্থা শেরপুর জেলা ইউনিটের সাধারণ সম্পাদক জিএইচ হান্নান, সদর থানার সহকারি উপ-পরিদর্শক (এএসআই) মো. উমর ফারুক, আওড়াবাওড়া বিলের ইজারাদার ও ইউপি সদস্য মো. জসিম উদ্দিন, মৎস্যচাষী মো. আবু মিয়াসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *