শিক্ষার মান উন্নয়নে এবং নতুন কারিকুলাম নিয়ে সরকার কাজ করছে : প্রতিমন্ত্রী

শিক্ষার মান উন্নয়নে এবং নতুন কারিকুলাম নিয়ে সরকার কাজ করছে : প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: শিক্ষার মান উন্নয়নে এবং নতুন কারিকুলাম নিয়ে সরকার কাজ করছে বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী রুমানা আলী। আগামী তিন মাসের মধ্যে আরও ১০ হাজারের বেশি শিক্ষক নিয়োগ দেওয়া হবে বলেও জানান তিনি। এতে শিক্ষকদের শূন্য পদগুলো পূরণের পাশাপাশি ভাল ফলাফল পাওয়া যাবে বলেও মন্তব্য করেন তিনি।

মঙ্গলবার দুপুরে টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ‘টেকসই উন্নয়নের মাধ্যমে  স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ’ শীর্ষক দুইদিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে দেওয়ার আগে সাংবাদিকদের সাথে কথা বলার সময় তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, স্মার্ট বাংলাদেশের গড়তে আমাদের স্মার্ট নীতিমালা আনতে হবে। একই সাথে স্মার্ট কারিকুলাম এবং স্মার্ট বাচ্চা তৈরি করতে হবে। এ লক্ষ্যে আমরা বিভিন্ন পদক্ষেপ নিয়েছি।

বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ফরহাদ হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর আনোয়ার হোসেন, ওয়ান বাংলাদেশের সভাপতি রাশিদুল হাসান, ভাসানী বিশ্ববিদ্যালয়ের প্রো ভাইস- চ্যান্সেলর এ আর এম সোলাইমান ও কোষাধ্যক্ষ প্রফেসর সিরাজুল ইসলাম।

দুই দিনব্যাপী শুরু হওয়া সম্মেলনে সংশ্লিষ্ট বিষয়ে দেশি-বিদেশি বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের গবেষকগণ তাদের গবেষণা উপস্থাপন করেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *