শিক্ষাক্রম নিয়ে অপপ্রচার ও গুজবে কান দেবেন না : শিক্ষামন্ত্রী

শিক্ষাক্রম নিয়ে অপপ্রচার ও গুজবে কান দেবেন না : শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: শিক্ষাক্রম নিয়ে কোচিং ও নোট ব্যবসায়ীরা অপপ্রচার চালিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। সবার উদ্দেশে তিনি বলেন, গুজবে কান দেবেন না। সত্য জেনে নেবেন। আজ শনিবার দুপুর ৩টায় ইডেন কলেজের ১৫০ বছরপূর্তি উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, নির্বাচনকে সামনে রেখে কিছু কিছু রাজনৈতিক দল অপপ্রচারে ইন্ধন যোগাচ্ছে। সবাইকে বলব গুজবে কান দেবেন না। সত্য জেনে নেবেন। আমরাও যোগাযোগ মাধ্যমে সঠিক তথ্যগুলো দেওয়ার চেষ্টা করছি।

নতুন শিক্ষাক্রম আমাদের এগিয়ে নেওয়ার জন্য তৈরি করা হয়েছে। সেই পথে যারা বাধা হয়ে দাঁড়ায় তাদের কথায় কান দেবেন না। আমরা এগিয়ে যাচ্ছি, আমরা এগিয়ে যাব।

ডা. দীপু মনি বলেন, শেখ হাসিনার হাতে আমরা একটি যুগ উপযোগী শিক্ষানীতি পেয়েছি, পাশাপাশি ২১ শতকের চ্যালেঞ্জ মোকাবেলার জন্য আমরা একটি জাতীয় শিক্ষাক্রম প্রণয়ন করেছি।

২১ শতকের সব চ্যালেঞ্জ মোকাবেলা করে আমাদের সন্তানদের গড়ে তোলার জন্য। তারা যেন স্মার্ট বাংলাদেশের স্মার্ট নাগরিক হতে পারে। নতুন শিক্ষাক্রম নিয়ে অপপ্রচার চলছে। নোট গাইড ও কোচিং ব্যবসায়ীরা তা করছে। তাদের ব্যবসা নষ্ট হওয়ার ভয়ে বলেও উল্লেখ করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *