‘শাটিকাপ’ দিয়ে বাজিমাত করা রাজশাহীর তরুণ তাওকীরের নতুন সিরিজ

‘শাটিকাপ’ দিয়ে বাজিমাত করা রাজশাহীর তরুণ তাওকীরের নতুন সিরিজ

প্রথম ও একমাত্র সিরিজটি মুক্তি পেয়েছিল ২০২২ সালে। তখনই আদতে সামনে এসেছিল মোহাম্মদ তাওকীর ইসলামের বিষয়টি। তবে যে সূত্র ধরে তাকে সবাই চিনেছে সেই সিরিজটির নাম ‘শাটিকাপ’। একেবারে নতুন লোকেশন, কোনো পরিচিত আর্টিস্ট বলা ছাড়াই তুমুল আলোচনা হয়েছিল সিরিজটি নিয়ে।

সিরিজটি দিয়েই আলাদা করে চেনা গেছে রাজশাহীর এই তরুণকে। টান টান উত্তেজনায় ভরপুর ও রাজশাহীর দারুণ সব লোকেশনে নির্মিত শাটিকাপ দেশ-বিদেশের দর্শকদের নড়েচড়ে বসতে বাধ্য করেছিল ২০২২ সালে রিলিজের পরপরই। বলে রাখা ভালো, পরিচালনার পাশাপাশি শাটিকাপের রচনাও তাওকীরের। আর অভিনয় করিয়েছিলেন কাছের বন্ধুদের।

এর পর থেকে অনেকেই আগ্রহ নিয়ে অপেক্ষা করছিলেন, কবে আসবে নতুন সিরিজ। প্রায় দুই বছর পর রাজশাহীর সেই তাওকীর আবার ফিরছেন নতুন আরেক সিরিজ নিয়ে। নাম ‘সিনপাট’। ওটিটি প্ল্যাটফরম চরকি-তে খুব তাড়াতাড়ি আসতে যাচ্ছে রাজশাহীর সেই লোকাল ট্যালেন্টদের নিয়ে নির্মিত ‘সিনপাট’।

জানা যায়, সিনেমা নিয়ে দিল্লির এশিয়ান স্কুল অব মিডিয়া স্ট্যাডিজ থেকে পড়ালেখা করেছেন রাজশাহীর ছেলে তাওকীর। রাজশাহীতে বসেই সেখানকার লোকাল ট্যালেন্ট নিয়ে নির্মাণ করছেন এসব সিরিজ। এবারের ‘সিনপাট’-এ দেখা যাবে বেশ কিছু চমক। লোকেশন ও অভিনয়শিল্পীদের তালিকায় আছে রাজশাহী ও তার বন্ধু-বান্ধবই। সিরিজের নাম কেন ‘সিনপাট’- এমন প্রশ্নের উত্তরে পরিচালক তাওকীর ইসলাম বলেন, ‘সিরিজের নাম আসলে কী হবে এটা নিয়ে অনেক ভেবেছি আমরা।

বহু নাম প্রাথমিকভাবে মাথায় ছিল। হুট করে একদিন সিনপাট নামটা সামনে আসে। এটা মূলত আমাদের প্রটাগোনিস্ট সোহেল ভাইয়ের কাছ থেকে এসেছে। এই শব্দটা পাবনার নগরবাড়ীর লোকাল একটা শব্দ। যেটা আমাদের কাজকে রিফলেক্ট করে।’

জানা যায়, ‘সিনপাট’-এও লোকাল সব অভিনয়শিল্পীকে নিয়ে কাজ করেছেন তাওকীর। কী কী সুবিধা আর অসুবিধা হয়েছে কাজ করতে গিয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘নতুন মানুষদের নিয়ে কাজ করার অভিজ্ঞতা বাচ্চাকাল থেকেই। নতুন মানুষদের নিয়ে কাজ করলে নতুন টেকনিক শেখা যায়। আবার নতুন অভিজ্ঞতাও হয়। এ ছাড়া আমাদের এবারের মূল অভিনেতা যিনি তিনি একদমই নতুন। তাকে প্রস্তুত করতে কিছুটা সময় লেগেছে।’ তিনি আরো বলেন, ‘শাটিকাপ ও সিনপাট দুটো দুই কাজ। তাই দুটোই আলাদা হবে। আর মূল যে জায়গায় আলাদা সেটি দর্শকরাই বলে দেবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *