লকডাউনে দরিদ্র সহায়তায় ২৩ কোটি টাকা জরুরী বরাদ্দ

লকডাউনে দরিদ্র সহায়তায় ২৩ কোটি টাকা জরুরী বরাদ্দ

নিজস্ব প্রতিবেদকঃ করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে কঠোর বিধিনিষেধ ও সর্বাত্মক লকডাউনে দরিদ্র, দুস্থ, অসচ্ছল ও কর্মহীন জনগোষ্ঠীকে মানবিক সহায়তা দিতে দেশের ৬৪ জেলার অনুকূলে ২৩ কোটি ৬ লাখ ৭৫ হাজার টাকা জরুরী বরাদ্দ দিয়েছে সরকার।

সোমবার দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়। এতে বলা হয়, সংশ্লিষ্ট ডিসি বরাদ্দ পাওয়া অর্থ ইউনিয়ন পর্যায়ে উপ-বরাদ্দ দেবেন। ৩৩৩ নম্বরে ফোন করলে মানবিক সহায়তা পাওয়ার যোগ্য ব্যক্তিদের এই বরাদ্দ থেকে চাল-ডাল-তেল-লবণ আলুর মত পণ্য খাদ্য সহায়তা হিসেবে দেওয়া হবে।
দেশজুড়ে বেড়ে যাওয়া করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে সোমবার থেকে সারাদেশে লকডাউনের বিধিনিষেধ শুরু হয়েছে আগামী বৃহস্পতিবার পর্যন্ত এই বিধিনিষেধের মধ্যে পণ্যবাহী গাড়ি ও রিকশা ছাড়া সারাদেশে গণপরিবহন বন্ধ থাকবে। সব শপিং মল, মার্কেট, পর্যটন কেন্দ্র, রিসোর্ট, কমিউনিটি সেন্টার, বিনোদন কেন্দ্র খুলবে না। খাবারের দোকান ও হোটেল-রেস্তোরাঁ সকাল ৮টা থেকে রাত ৮টা নাগাদ শুধু খাবার বিক্রি করতে পারবে।

বৃহস্পতিবার থেকে শুরু হবে ‘সর্বাত্মক লকডাউনথ। তখন অতি জরুরি প্রয়োজন ছাড়া কেউ বাসা থেকে কেউ বের হতে পারবে না বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *