র‌্যাম্প থেকে চলচ্চিত্রে এসেছেন আরিয়ানা জামান

র‌্যাম্প থেকে চলচ্চিত্রে এসেছেন আরিয়ানা জামান

 বিনোদন ডেস্ক: র‌্যাম্প থেকে চলচ্চিত্রে এসেছেন আরিয়ানা জামান। গত বছর মুক্তি পেয়েছিল তাঁর প্রথম চলচ্চিত্র ‘পাপ’, এবার ঈদে মুক্তি পেয়েছে ‘মোনা-জ্বিন ২’। আরিয়ানার সঙ্গে কথা বলেছেন সুদীপ কুমার দীপ।

ঈদে মুক্তি পাওয়া ১১ ছবির মধ্যে ‘মোনা-জ্বিন ২’ বেশ সুবিধাজনক অবস্থানে আছে।

শুরুতে কি এমনটা আশা করেছিলেন?
সত্যি বলতে, আমি এতটা আশা করিনি। এবার অনেক বড় বাজেটের ছবিও মুক্তি পেয়েছে। তুলনায় ‘মোনা-জ্বিন ২’ খুব বেশি বাজেটের ছবি নয়, তবে গল্প ও কনটেন্ট নিয়ে আমাদের ভরসা ছিল। সেটা যে এমনভাবে চমকে দেবে ভাবিনি।

প্রথম প্রথম আমি বিশ্বাস করতে পারিনি। লুকিয়ে একদিন স্টার সিনেপ্লেক্সে গেলাম, দেখলাম সত্যিই হাউসফুল। অনেকে আমাকে ইনবক্সে ছবি দেখার সময়ের ভিডিও পাঠাচ্ছেন। দর্শকের উৎফুল্ল চেহারা দেখে অনেক ভালো লাগছে।ৎ

অভিনেত্রী হিসেবে এর বেশি চাওয়ার নেই।

ছবিতে আপনার চরিত্রটি কেমন?
এখানে আমি ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী। জিন ও ভূতের প্রতি আমার আলাদা আগ্রহ। কোথাও কেউ জিনের কবলে পড়লে আমি সেখানে হাজির হই, বিষয়টি বোঝার চেষ্টা করি। এভাবেই গল্পের মূল চরিত্র মোনার সঙ্গে জড়িয়ে যাই।

ছবিটিতে আরো কয়েকটি গুরুত্বপূর্ণ চরিত্র আছে। এই চরিত্রটি করলেন কেন?
জাজ মাল্টিমিডিয়ার অন্য একটি ছবির জন্য অডিশন দিয়েছিলাম। সেই ছবিটি আর হয়নি। ‘মোনা-জ্বিন ২’ শুটিংয়ের ঠিক আগের দিন প্রতিষ্ঠানটির কর্ণধার আজিজ ভাইয়ের ফোন পাই। তিনি গল্প শোনালেন। শুরুতে মনে হয়েছিল, আমার প্যারালাল আরো চরিত্র আছে। ছবিটি না করলেই মনে হয় ভালো হবে। তবে আজিজ ভাইয়ের যুক্তিগুলো ভালো লেগেছিল। তাই শুটিংয়ে অংশ নিই। মুক্তির পর মনে হচ্ছে, যদি ছবিটি না করতাম ভুল করতাম।

পাকিস্তানের ২৪টি হলে ছবিটির ৮৩টি শো চলছে প্রতিদিন। দীর্ঘ বিরতির পর পাকিস্তানে বাণিজ্যিকভাবে বাংলাদেশের ছবি মুক্তি পেল। এটাকে কিভাবে দেখছেন?
আমিও একটা ইতিহাসের অংশ হলাম। এটাকে জাজ মাল্টিমিডিয়ার একটা বড় উদ্যোগ বলে মনে করি। জাজের ফেসবুক পেইজে দেখবেন, পাকিস্তানের দর্শকের বেশ কিছু ভিডিও দেওয়া আছে। তারা ছবিটি দেখে উচ্ছ্বসিত। আমার মনে হয়, ‘মোনা-জ্বিন ২’-এর ধারাবাহিকতায় একের পর এক বাংলাদেশি ছবি পাকিস্তানে মুক্তি পাবে।

চলচ্চিত্রে আসার গল্পটা জানতে চাই।
শুরুতে আমি র‌্যাম্পে মডেলিং করতাম। নাচটাও ভালো পারি। আমাদের ছবি এখন আন্তর্জাতিক বাজারেও ভালো সাড়া পাচ্ছে, একটা সময় মনে হলো এই মাধ্যমে অভিনয় করি। আমার প্রথম মুক্তি পাওয়া ছবি ‘পাপ’। গত বছর ঈদে মুক্তি পেয়েছিল। যদিও প্রথম শুটিং করেছিলাম ‘মোনা-জ্বিন ২’-এর।

নতুন কোনো ছবি করছেন?
এখন একটি ছবির শুটিং চলছে। অনন্য মামুনের ছবিটির নাম ‘স্পর্শ’। ৭০ শতাংশ শুটিং এরই মধ্যে হয়ে গেছে। কাল (২৮ এপ্রিল) থেকে ফের শুটিং হওয়ার কথা থাকলেও অজ্ঞাত কারণে হচ্ছে না। সামনের মাসে ফের শুটিংয়ের ডেট। যত দূর জানি, এটি কোরবানির ঈদের ছবি

ওয়েবের কাজ করবেন?
একটা আট পর্বের ওয়েব সিরিজ করব। আগামী মাসে সেটারও শুটিং। প্রযোজনা প্রতিষ্ঠান থেকে নাম ও পরিচালক কে সেটা জানানো নিষেধ আছে। এটুকু বলতে পারি, কোরবানির ঈদের পরপরই সিরিজটি মুক্তি পাবে।

ঈদে মুক্তি পাওয়া অন্য কোনো ছবি দেখেছেন?
মিথ্যা বলব না, আসলে সময় পাইনি। তবে ‘রাজকুমার’, ‘ওমর’ ও ‘কাজলরেখা’ দেখার ইচ্ছা রয়েছে। কারণ বন্ধু-বান্ধবদের কাছে ছবিগুলোর খুঁটিনাটি জেনেছি। আশা করছি, আগামী সপ্তাহে ছবি তিনটি দেখতে পারব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *