মহারশি সাহিত্য পরিষদের প্রতিষ্ঠা বার্ষিকী ও আন্তর্জাতিক গুণী কবি সম্মাননা প্রদান||সত্যবয়ান

মহারশি সাহিত্য পরিষদের প্রতিষ্ঠা বার্ষিকী ও আন্তর্জাতিক গুণী কবি সম্মাননা প্রদান||সত্যবয়ান

ঝিনাইগাতী সংবাদদাতা || শেরপুরের ঝিনাইগাতীতে মহারশি সাহিত্য পরিষদের প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী ও আন্তর্জাতিক গুণী কবি সম্মাননা প্রদান অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকেলে স্থানীয় মিল মালিক ও খাদ্য ব্যবসায়ী কল্যাণ সমবায় সমিতির হল রুমে নানান কর্মসূচির মাধ্যমে উক্ত প্রতিষ্ঠা বার্ষিকী ও আন্তর্জাতিক গুণী কবি সম্মাননা প্রদান করা হয়।

মহারশি সাহিত্য পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি কবি জামাল শেখের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কবি শামছুল হক শামীমের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বিশিষ্ট লেখক, সংগীতজ্ঞ ও জ্ঞানতাপস প্রাকৃতজ কবি শামিমরুমি টিটন। এতে প্রধান আলোচক হিসেবে আলোচনা করেন, মহারশি সাহিত্য পরিষদের প্রধান উপদেষ্টা আইয়ুব আকন্দ বিদ্যুৎ।

এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কবি আতিক হেলাল, কবি তালাত মাহমুদ, ছড়াকার ও শিশুসাহিত্যিক মোস্তাফিজুল হক, কবি হাদিউল ইসলাম, মিস রাবেতা ম্রং, ছড়াকার নূরুল ইসলাম মনি, কবি মহিউদ্দিন বিন জুবায়েদ, বিশিষ্ট লেখক বীরমুক্তিযোদ্ধা আব্দুর রহমান, শিশুসাহিত্যিক ও ঔপন্যাসিক আশরাফ আলী চারু, কবি আনিসুর রহমান, সাংবাদিক কবি রফিক মজিদ, কবি জাহাঙ্গীর আলম, জান্নাতুল রিকসনা, আবৃত্তিকার ও সাংবাদিক ইমরান হাসান রাব্বী প্রমুখ।

অনুষ্ঠানে শেরপুর জেলার কবিদের মধ্যে ড. আব্দুল আলীম তালুকদার, কবি আরিফ হাসান, কবি শহীদুল ইসলাম ফকির, কবি রবিউল ইসলাম টুকু, কবি রাবিউল ইসলাম, কবি হাসান শরাফত, ছড়াকার নূরুল ইসলাম নাযীফ, কবি আজাদ সরকার, কবি ব্রিজেট বেবী, শাহিনুর শিমুল, আহম্মেদ হোসেন জনি এবং ঢাকাসহ দেশের বিভিন্ন জেলার কবি-সাহিত্যিকদের মধ্যে কবি নয়ন ওঝা, কবি এইচ এম হাসান মাহমুদ, কবি রবিউল মাশরাফি, কবি সুমাইয়া আক্তার, কবি এম এম আজিজুর রহমান, কবি ডা. রায়হানা আক্তার, কবি পারভিন আক্তার প্রিয়া, কবি কাজী জায়েদ ইকবাল, কবি আহম্মেদ ফারুক ফাহিম, কবি শামছুল হক, কবি তিথি চিশিম, কবি শাহজামাল প্রমূখ উপস্থিত ছিলেন।

মহারশি সাহিত্য পরিষদ এর প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠান উপলক্ষে দেশের বিভিন্ন জেলা থেকে নবীন ও প্রবীণ কবিদের উৎসবমুখর পদচারণায় সভাকক্ষ মিলনমেলায় পরিণত হয়।

আলোচনা সভা শেষে উপস্থিত কবিরা তাঁদের স্বরচিত ছড়া ও কবিতা পাঠ করেন। শেষে দেশের বিভিন্ন জেলার ৬৭ জন গুণী কবিকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *