বিএনপির ডাকা অবরোধের মাঝে মেট্রো রেলে যাত্রীদের চাপ

বিএনপির ডাকা অবরোধের মাঝে মেট্রো রেলে যাত্রীদের চাপ

অনলাইন ডেস্ক: বিএনপি ও সমমনা দলগুলোর ডাকা অবরোধের মাঝে আজ রবিবার সকাল থেকে মেট্রো রেলে যাত্রীদের প্রচণ্ড চাপ দেখা গেছে। যানজট ছাড়া কম সময়ে গন্তব্যে পৌঁছানো যায় বলে অনেকে মেট্রো স্টেশনগুলোতে ভিড় করছেন। সকালে মেট্রো রেলের প্রায় সবকটি স্টেশনেই মতিঝিলগামী যাত্রীদের উপচে পড়া ভিড় ছিল।

সকাল সাড়ে ৮টার কিছু আগে মতিঝিল স্টেশনে পৌঁছায় উত্তরা থেকে ছেড়ে আসা একটি মেট্রো।

 সেখানে কথা হয় একটি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মী নাহিদা হোসেনের সঙ্গে। নাহিদা বলেন, ‘অবরোধে সড়কে নিরাপত্তা নেই। মেট্রো রেল চালু হওয়ার পর অন্তত নিশ্চিন্তে ভ্রমণ করছি। গতকাল র‍্যাপিড পাস নিয়েছি।

অন্তত রাত এগারোটা পর্যন্ত ট্রেন চললে আমার মতো কর্মজীবী নারীদের রাস্তার নিরাপত্তা নিয়ে ভাবতে হবে না।’

মতিঝিল থেকে উত্তরাগামী রুটেও ছিল যাত্রীদের ভিড়। সকাল সাড়ে ৯টায় মতিঝিল স্টেশন থেকে মেট্রোর একটি বগিতে ওঠেন কালের কণ্ঠের এই প্রতিবেদক। যাত্রার শুরুতেই প্রতিটি বগি ছিল যাত্রীতে পরিপূর্ণ।

সচিবালয়, ফার্মগেট এবং আগারগাঁও স্টেশন থেকে আরো যাত্রী উঠার পর গাদাগাদি করে দাঁড়িয়ে থাকতে হয়।

মেট্রোর মিরপুর-১২ স্টেশনে যাবেন জাহিদ হোসেন। তিনি বলেন, ‘মেট্রোরেল চালুর পর থেকে প্রতিদিন চড়ছি। সাড়ে নয়টায় উঠলে দশটায় পৌঁছে যাই। আগে তিন ঘণ্টা লাগত, ফলে ভোরে বের হতাম।

কিন্তু এখন খুব স্বাচ্ছন্দে যাতায়াত করতে পারছি।’

বাণিজ্যিকভাবে চলাচলের জন্য ৫ নভেম্বর উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত চালু হয় মেট্রো রেল। আগে উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত চললেও নতুন এ রুটে খুব জনপ্রিয় হয়ে উঠেছে এ পরিবহন। অবরোধের প্রভাবে সড়কে যানবাহন কম হলেও মেট্রো রেলে মানুষ রাজধানীর এক প্রান্ত থেকে অন্য প্রান্তে নির্বিঘ্নে চলাচল করতে পারছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *