বালুচর সাহিত্য পত্রিকা তৃতীয় বর্ষ চতুর্থ সংখ্যার মোড়ক উন্মোচন

বালুচর সাহিত্য পত্রিকা তৃতীয় বর্ষ চতুর্থ সংখ্যার মোড়ক উন্মোচন

নালিতাবাড়ী সংবাদদাতা: ৩ ফেব্রুয়ারি শনিবার শেরপুরের নালিতাবাড়ীর আড়াইআনী বাজার  নওজোয়ান মাঠ বটতলায় বালুচর সাহিত্য পত্রিকা তৃতীয় বর্ষ চতুর্থ সংখ্যার মোড়ক উন্মোচন করা হয় ।

ষষ্ঠ প্রাদেশিক কৃষক সম্মেলন নালিতাবাড়ীর ইতিহাস, ১৯৪৩ সালে নালিতাবাড়ীর নওজোয়ান মাঠে বঙ্গীয় প্রাদেশিক কৃষক সম্মেলন, ১৯৪৩ সালে নালিতাবাড়িতে অনুষ্ঠিত ষষ্ঠ প্রাদেশিক কৃষক সম্মেলন এর নানা কথকতা ও ইতিহাসের দলিল আর প্রামাণ্য সাক্ষ্যে সাজানো হয়েছে এবারের বালুচর চতুর্থ সংখ্যার আয়োজন।

উক্ত মোড়ক উন্মোচন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বালুচর সম্পাদক রিয়াদ আল ফেরদৌস। সূচনা বক্তব্য রাখেন শিক্ষক প্রাবন্ধিক ও গবেষক জ্যোতি পোদ্দার।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন নালিতাবাড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ এইচ এম মোস্তফা কামাল। এছাড়াও আলোচনা করেন ক্রিড়াঙ্গনের প্রাণ অসীম দত্ত হাবলু , আইনজীবী সুধাংশু কালোয়ার, নবরূপী সভাপতি জয়জিৎ দও, শিক্ষিকা জোবায়দা খাতুন , প্রিন্সিপাল মুনীরুজ্জামান, তারাগঞ্জ সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক তৌহিদুল ইসলাম খোকন, কৃষিবিদ সঞ্জয় রায়, সিনিয়র সাংবাদিক সামেদুল ইসলাম, সাংবাদিক সাইফুল ইসলাম, সাংবাদিক জাহাঙ্গীর, শিক্ষক জাহিদুল ইসলাম, শিক্ষক মশিউর রহমান মুসা, মানিক সাহা, নারী নেত্রী কেয়া, জেলা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি ইয়াছিন আরাফাত প্রান্তিক প্রমুখ। এছাড়াও ভার্চুয়াল বক্তব্য রাখেন কলকাতার প্রগতিশীল সাপ্তাহিক সপ্তাহ পত্রিকার সম্পাদক দিলীপ চক্রবর্তী।
বক্তারা নালিতাবাড়ীর গৌরবোজ্জ্বল ইতিহাসের পাতার প্রতি শ্রদ্ধা ও বালুচর সাহিত্য কাগজকে সাধুবাদ জানান।
আড়াইআনী বাজার নওজোয়ান মাঠে এই বটতলায় একটি স্মৃতি স্মারক নির্মাণের দাবি রাখা হয় সুশীল সমাজের পক্ষ থেকে মোড়ক উন্মোচন অনুষ্ঠানে ।
অনুষ্ঠানে উপস্থাপনা করেন সম্পাদনা পর্ষদ সদস্য শিক্ষক সজল কর্মকার ও রোকেয়া নাসরিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *