ফেসবুক কিংবা ইউটিউবের মতো এখন টেলিগ্রামেও মোটা অর্থ আয় করা যাবে

ফেসবুক কিংবা ইউটিউবের মতো এখন টেলিগ্রামেও মোটা অর্থ আয় করা যাবে

অনলাইন ডেস্ক: ফেসবুক কিংবা ইউটিউবের মতো এখন থেকে তাৎক্ষণিক বার্তা শেয়ারিং অ্যাপ টেলিগ্রাম থেকেও করা যাবে অর্থ আয়। টেলিগ্রামের সিইও জানিয়েছেন, টেলিগ্রাম চ্যানেল মালিকরাও এখন থেকে মোটা অংকের অর্থ কামাতে পারবেন। চলতি মার্চ থেকেই তিনি সেই সুবিধা চালু করার ঘোষণা দিয়েছেন।

এই প্ল্যাটফর্মটি কন্টেন্ট ক্রিয়েটরদের পাশাপাশি সাধারণ ব্যবহারকারীদের অনেক ফিচার আনতে যাচ্ছে। চ্যাটিংয়ের পাশাপাশি গ্রুপ ও চ্যানেলেও যুক্ত হবে অনেক সুবিধা।

বিবৃতিতে টেলিগ্রামের প্রতিষ্ঠা ও প্রধান নির্বাহী পাভেল ধ্রুব জানিয়েছেন, টেলিগ্রাম চ্যানেল মালিকরা বিভিন্ন উপায়ে টাকা উপার্জন করতে পারবেন। মেসেজিং অ্যাপে ব্যবহারকারীদের অ্যাড দেখানো হবে। সেখান থেকে আয় করা অর্থের একটি বড় অংশ দেওয়া হবে চ্যানেল মালিকদের। তিনি জানিয়েছেন, অ্যাড থেকে আসা আয়ের ৫০ শতাংশ দেওয়া হবে চ্যানেল মালিকদের।

এছাড়াও ফাইন্যান্সিয়াল রিওয়ার্ড দেওয়া হবে তাদের। টিওএন ব্লকচেইনের ভিত্তিতে তৈরি হবে অ্যাড প্ল্যাটফর্ম। টোনকয়েন ক্রিপটোকারেন্সিতে এই রিওয়ার্ড পাবেন তারা। ১০০টি দেশে কন্টেন্ট এবং টেলিগ্রাম চ্যানেল মনিটাইজ করার অপশন আনা হচ্ছে। যার ফলে লাভবান হবেন টেলিগ্রামের কন্টেন্ট ক্রিয়েটর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *