প্রাথমিকের তৃতীয় ধাপের ফল প্রকাশ রবিবার

প্রাথমিকের তৃতীয় ধাপের ফল প্রকাশ রবিবার

অনলাইন ডেস্ক: সহকারী শিক্ষক পদে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে তৃতীয় ধাপে ঢাকা ও চট্টগ্রাম বিভাগে লিখিত (এমসিকিউ) পরীক্ষার ফল তৈরির কাজ শেষ পর্যায়ে। আগামী রবিবার (২১ এপ্রিল) এ ধাপের ফল প্রকাশ করার প্রস্তুতি নিয়ে কাজ করছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (ডিপিই)।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের একজন কর্মকর্তা বলেন, পরীক্ষার ফলাফলের সার্বিক বিষয় নিয়ে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) সঙ্গে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সভা হয়েছে। আগামী রবিবার তৃতীয় ধাপের পরীক্ষার ফল প্রকাশের নীতিগত সিদ্ধান্ত হয়েছে।

সবকিছু ঠিক থাকলে এদিনই ফল প্রকাশ করা হবে। 

জানতে চাইলে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব ফরিদ আহমেদ বলেন, রবিবার তৃতীয় ধাপের ফল প্রকাশ করার প্রস্তুতি নিয়ে আগাচ্ছি। সব কিছু ঠিক থাকালে ওইদিন ফল প্রকাশ করা হবে।

ঢাকা ও চট্টগ্রাম বিভাগের সহকারী শিক্ষক পদে তৃতীয় ধাপে ঢাকা ও চট্টগ্রাম বিভাগে লিখিত (এমসিকিউ) পরীক্ষা ২৯ মার্চ অনুষ্ঠিত হয়।

ওইদিন সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত আবেদনকারীদের নিজ নিজ জেলায় পরীক্ষা অনুষ্ঠিত হয়। ৩ লাখ ৪০ হাজারের বেশি প্রার্থী পরীক্ষায় অংশ নিতে আবেদন করেছিলেন।

প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগের কার্যক্রম দ্রুত শেষ করতে এবারই প্রথম আবেদন ও নিয়োগ পরীক্ষা ধাপে ধাপে নেওয়া হয়েছে। গুচ্ছভিত্তিক এ নিয়োগে তিন ধাপে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

পরীক্ষাও আলাদাভাবে নেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *