নীরবে-নিভৃতে চলে গেলেন সাংবাদিক ও কলামিস্ট তালাত মাহমুদ

নীরবে-নিভৃতে চলে গেলেন সাংবাদিক ও কলামিস্ট তালাত মাহমুদ

স্টাফ রিপোর্টার: শেরপুর প্রেসক্লাবের সিনিয়র সদস্য, বিশিষ্ট কবি, সাংবাদিক ও কলামিস্ট তালাত মাহমুদ (৬৭) নীরবে-নিভৃতে না ফেরার দেশে চলে গেলেন। তিনি ৩ মার্চ রোববার সন্ধ্যায় শেরপুর জেলা সদর হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলেমেয়েসহ বহু গুণগ্রাহী রেখে গেছেন। তিনি দীর্ঘদিন ধরে ডায়াবেটিস হৃদরোগ ও উচ্চ রক্তচাপসহ নানা রোগে ভুগছিলেন।

তার ছেলে তানসেন মাহমুদ ইলহাম জানান, রোববার সন্ধ্যার দিকে কবি-সাংবাদিক তালাত মাহমুদ বুকে প্রচণ্ড ব্যথা অনুভব করেন এবং অচেতন হয়ে পড়েন। পরে তাকে জেলা সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এদিকে সিনিয়র সাংবাদিক তালাত মাহমুদের মৃত্যুর খবর শুনে হাসপাতালে ছুটে যান সাংবাদিক নেতৃবৃন্দ।

তালাত মাহমুদ দৈনিক ঢাকা রিপোর্টের প্রধান সহকারী সম্পাদক ছিলেন। এছাড়া দৈনিক পল্লীকণ্ঠ প্রতিদিনের সাথেও জড়িত ছিলেন তিনি। তিনি কবিসংঘ বাংলাদেশের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন।

আগামীকাল সকাল ১১টায় শহরের তেরাবাজার জামিয়া সিদ্দিকিয়া মাদ্রাসা মাঠে তার প্রথম নামাজে জানাজা এবং দুপুর আড়াইটায় নকলা উপজেলার চন্দ্রকোনা ইউনিয়নের বাছুরআলগা গ্রামের বাড়িতে দ্বিতীয় নামাজে জানাজা শেষে তার লাশ দাফন করা হবে।

এদিকে তার মৃত্যুতে শেরপুর জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মানিক দত্ত, প্রেসক্লাবের সভাপতি রফিকুল ইসলাম আধার, সাবেক সভাপতি মো. শরিফুর রহমান, সাধারণ সম্পাদক আদিল মাহমুদ উজ্জ্বল, সাবেক সাধারণ সম্পাদক মো. মেরাজ উদ্দিন ও সাবিহা জামান শাপলা, জাতীয় সাংবাদিক সংস্থা শেরপুর জেলা ইউনিটের সভাপতি আছাদুজ্জামান মোরাদ ও সাধারণ সম্পাদক জিএইচ হান্নান, কবিসংঘ বাংলাদেশের সাধারণ সম্পাদক ড. আবদুল আলীম তালুকদারসহ সাংবাদিক নেতৃবৃন্দ ও বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *