নির্বাচনে সুষ্ঠু ও সুন্দর পরিবেশ নিশ্চিত করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

নির্বাচনে সুষ্ঠু ও সুন্দর পরিবেশ নিশ্চিত করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক:  সরকার বিএনপি নেতাদের জামিনে কোনো প্রভাব বিস্তার করছে না বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেছেন, অধিকাংশ দলই নির্বাচনে আসছে। বিএনপির অনেকেই তাদের নেতাদের নির্দেশনা শুনছেন না। তারা তৃণমূল বিএনপি নামে নির্বাচনে আসছে। নির্বাচনের জন্য মুখিয়ে আছেন তারা।

বৃহস্পতিবার সচিবালয়ে ঢাকায় নিযুক্ত জাতিসংঘের আবাসিক প্রতিনিধি গোয়েন লুইসের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

মন্ত্রী বলেন, বিএনপির কেন্দ্রীয় নেতারা বিভিন্নভাবে আওয়ামী লীগের নেতাদের সঙ্গে যোগাযোগ রক্ষা করছে। এসব নেতাকর্মী তৃণমূল বিএনপিসহ বিভিন্ন দলের সঙ্গে যুক্ত হয়ে নির্বাচনে অংশ নেবে। সেটা যারা পারবেন না, তারা স্বতন্ত্র প্রার্থী হিসেবেও অংশ নেবেন। নির্বাচনে সুষ্ঠু ও সুন্দর পরিবেশ নিশ্চিত করা হবে বলে তাদেরকে আশ্বস্ত করা হচ্ছে।

মন্ত্রী বলেন, বিদেশি কূটনীতিকদের নিরাপত্তায় বাংলাদেশের নিরাপত্তা বাহিনী সবসময় সজাগ থাকবে, যাতে কেউ কোনো রকম নাশকতা কিংবা ভীতিকর পরিস্থিতি তৈরি করতে না পারে। বিদেশি কূটনীতিকরা মুক্তভাবে চলাচল করতে পারবে কিনা, জানতে চাইলে আমরা বলেছি, যেখানেই যেতে চান, যেতে পারেন। যদি তিনি মনে করেন, সহযোগিতার দরকার আছে, আমরা সেটা করবো।

মন্ত্রী বলেন, নির্বাচনের আনন্দঘন পরিবেশ তৈরি হয়েছে। নাশকতা ও ভীতিকর পরিস্থিতি এড়াতে আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক আছে। নির্বাচনের জন্য দেশবাসী মুখিয়ে রয়েছেন। দেশের মানুষ ভোট দিতে মরিয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *