নাশকতার ১১ মামলার মধ্যে ৬ মামলায় জামিন পেয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস

নাশকতার ১১ মামলার মধ্যে ৬ মামলায় জামিন পেয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস

নিজস্ব প্রতিবেদক: নাশকতার ১১ মামলার মধ্যে ৬ মামলায় জামিন পেয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। সোমবার (৫ ফেব্রুয়ারি) ঢাকার অতিরিক্ত মূখ্য মহানগর হাকিম মো. সুলতান সোহাগ উদ্দিনের আদালত তাঁকে জামিন দেন।

পল্টন থানার ৫ মামলার মধ্যে ৪টিতে এবং রমনা থানার ৪ মামলার মধ্যে দুটিতে তাঁকে জামিন দেওয়া হয়েছে। আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন। সঙ্গে ছিলেন আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ ও মহিউদ্দিন চৌধুরী।  আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ কালের কণ্ঠকে বলেন, ‘পুলিশ রিপোর্ট পর্যন্ত জামিন দেওয়া হয়েছে। আরও পাঁচ মামলায় তাঁর জামিন আবেদন শুনানির অপেক্ষায় আছে।’

গত বছর ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে রাজধানীর রমনা, পল্টন, শাহজাহানপুর থানা ও ঢাকা রেলওয়ে পুলিশ স্টেশনে মির্জা আব্বাসের বিরুদ্ধে ১১টি মামলা হয়।

পুলিশের ওপর হামলা ও আগ্নেয়াস্ত্র ছিনিয়ে নেওয়ার অভিযোগে শাহজাহানপুর থানার মামলায় গত ৩১ অক্টোবর মির্জা আব্বাসকে গ্রেপ্তার করা হয়। এ মামলাটি বাদ দিয়ে বাকি ১০ মামলায় জামিন আবেদন করলে গত ১০ জানুয়ারি তা গ্রহণ করেননি ঢাকা মহানগর হাকিম আদালত।

এ অবস্থায় গত ১৫ জানুয়ারি হাইকোর্টে রিট করেন মির্জা আব্বাস। রিটে জামিন আবেদনগুলো গ্রহণ করে আইন অনুসারে নিষ্পত্তির নির্দেশনা চাওয়া হয়।

গত ২১ জানুয়ারি সে আবেদনে শুনানির পর রুলসহ আদেশ দেন হাইকোর্ট। নাশকতার ১০ মামলায় মির্জা আব্বাসের জামিন আবেদন গ্রহণ করে আইনানুযায়ী তা নিষ্পত্তি করতে ঢাকার মূখ্য মহানগর হাকিম-সিএমএমকে নির্দেশ দেওয়া হয়। আর তাঁর জামিন আবেদন গ্রহণ করে আইন অনুসারে নিষ্পত্তির নির্দেশ কেন দেওয়া হবে না, তা জানতে চাওয়া হয় রুলে। এ আদেশের পর ৬ মামলার জামিন আবেদনে শুনানির পর মির্জা আব্বাসকে জামিন দিলেন আদালত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *