নালিতাবাড়ীর তাড়ানীর খাল খননের সমস্যাগুলো নিয়ে শেরপুর জেলা প্রশাসকের সাথে সাক্ষাৎ করলেন জনউদ্যোগ-সত্যবয়ান

নালিতাবাড়ীর তাড়ানীর খাল খননের সমস্যাগুলো নিয়ে শেরপুর জেলা প্রশাসকের সাথে সাক্ষাৎ করলেন জনউদ্যোগ-সত্যবয়ান

বুলবুল আহম্মেদ ||শেরপুরের নালিতাবাড়ী উপজেলায় আদিবাসীদের রেকর্ডকৃত জমিতে খনন করা হচ্ছে খাল। পর্যাপ্ত সেচের ব্যবস্থা থাকলেও কেনো এমন উদ্যোগ জানেননা স্থানীয় কৃষকেরা। আর যাদের জন্য খাল খনন তারাই বলছেন এটির কোন প্রয়োজনই নেই। একটি প্রভাবশালী মহল খাল খননের সাথে সম্পৃক্ত থাকায় ভয়ে মুখ খুলতে পারছেননা বলে জানান অনেকে। এমন অভিযোগের আলোকেই গত ১৪ ফেব্রুয়ারি নাগরিক প্লাটফর্ম জনউদ্যোগ নামে একটি সংগঠনের প্রতিনিধি দল সেখানে পরিদর্শনে যান।
পরে ভুক্তভোগী গারো পরিবারের সদস্য ক্ষতিগ্রস্ত কৃষকরা জনউদ্যোগ এর মাধ্যমে জেলা প্রশাসন সহ উর্ধতন কর্মকর্তাদের সুদৃষ্টি কামনা করেন। এদিকে ক্ষতিগ্রস্ত নিম্ন আয়ের ব্যক্তিদের সমস্যাগুলো নিয়ে শেরপুর জেলা প্রশাসক মো. মোমিনুর রশীদ এর সাথে জনউদ্যোগ এর আহ্বায়ক আবুল কালাম আজাদ ও সদস্য সচিব হাকিম বাবুল এর নেতৃত্বে ৫সদস্যের একটি প্রতিনিধি দল সৌজন্য সাক্ষাৎ করে উদ্বেগ প্রকাশ করেন এবং দ্রুত তদন্ত পূর্বক যথাযথ ব্যবস্থা গ্রহনের আহ্বান জানান।

জেলা প্রশাসক মো. মোমিনুর রশীদ নাগরিক প্লাটফর্ম জনউদ্যোগ প্রতিনিধি দলের কাছে এ বিষয়টি খোজ খবর নিয়ে যথাযথ ব্যবস্থা গ্রহনের আশ্বাস প্রদান করেন। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *