নালিতাবাড়ীতে বাল্যবিয়ে বন্ধ করলো প্রশাসন||সত্যবয়ান

নালিতাবাড়ীতে বাল্যবিয়ে বন্ধ করলো প্রশাসন||সত্যবয়ান

নালিতাবাড়ী সংবাদদাতা || শেরপুরের নালিতাবাড়ীতে বাল্যবিয়ে বন্ধ করেছে পুলিশ প্রশাসন। শুক্রবার (৯ সেপ্টেম্বর) বিকেলে উপজেলার পোড়াগাঁও গ্রামে এ বাল্যবিয়ের আয়োজন চলছিল।

সূত্র জানায়, পোড়াগাঁও গ্রামের জনৈক আব্দুল জলিল এর ১২ বছর বয়সী কন্যার সাথে ধোপাকুড়া গ্রামের হযরত আলীর ছেলে ফরহাদ আহমেদ খালেক (২০) এর বিয়ের আয়োজন চলছিল। পরে কে বা কারা ত্রিপল নাইন-এ ফোন করে বিষয়টি জানালে থানা পুলিশের এএসআই আমিনুলসহ সঙ্গীয় ফোর্স কনের বাড়িতে গিয়ে অভিভাবকদের সাথে কথা বলে ওই বিয়ে বন্ধের ব্যবস্থা করেন।

তবে স্থানীয় অপর একটি সূত্র জানায়, গতকাল বৃহস্পতিবার ১২ বছর বয়সী ওই কন্যাশিশুর জন্ম ২০০২ সালে দেখিয়ে নিবন্ধন বানিয়ে রেজিস্ট্রির কাজ সম্পন্ন করা হয়েছে। শুক্রবার আনুষ্ঠানিকতা শেষে তাকে বরের বাড়িতে পাঠানোর কথা ছিল।

নালিতাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমদাদুল হক বলেন, আমরা ৯৯৯ এ একটা ফোন পে‌য়ে দ্রুত ঘটন‌াস্থ‌লে পু‌লিশ পা‌ঠি‌য়ে বাল‌্য বিবাহটা বন্ধ ক‌রি। আমরা যেসময় গিয়ে‌ছি, সেসময় বর প‌ক্ষের কেউ না আসায় ক‌নের বাবা-মা বু‌ঝি‌য়ে সেটা বন্ধ করা হ‌য়ে‌ছে। আমাদের কথা‌তেও ক‌নের বাবা-মা বুঝ‌তে পে‌রে তারা মে‌নে নি‌য়ে‌ছে। তারা ব‌লে‌ছে বাল বিবাহ আর দি‌বেন না। আমরা পু‌লি‌শের পক্ষ থে‌কে সব সময় চেষ্টা ক‌রে যাচ্ছি, যে‌নো বাল‌্য বিবাহ না হয়।

না‌লিতাবাড়ী উপ‌জেলা নির্বাহী কর্মকর্তা হে‌লেনা পারভীন ব‌লেন, আমরা প্রশাস‌নের পক্ষ থে‌কে প্রতি‌টি ইউ‌নিয়‌নের স্কু‌ল ও মাদ্রাসায় গি‌য়ে স‌চেতনতা বৃ‌দ্ধি কর‌ছি। পাশাপা‌শি ৯৯৯ ও আমা‌দের প্রশাসন ও পু‌লি‌শের নাম্বার তা‌দের‌কে দি‌য়ে আস‌ছি, এ‌তে তারা যে‌কোন সমস‌্যায় পড়লে আমাদের‌কে জানায়। আমরা বাল্য বিবাহ ব‌ন্ধে স‌র্বোচ্চ চেষ্টা ক‌রে যাচ্ছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *